ভুবির পাল্টা শামি, শুভমান গিলের শতরানে ভর করে SRH-কে উড়িয়ে টানা দ্বিতীয়বার প্লে অফে গুজরাট  

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ গতবছরের মতো এই বছরেও দুর্দান্ত হার্দিক পান্ডিয়ার গুজরাট টাইটান্স (Gujrat Titans)। আজ ক্যান্সারের বিরুদ্ধে সচেতনতা গড়ে তোলার উদ্যোগ হিসেবে হালকা বেগুনী বা ল্যাভেন্ডার রঙয়ের জার্সি গায়ে চাপিয়ে মাঠে নেমেছিলেন তারা। জার্সির রঙ বদলালেও তাদের পারফরম্যান্স ছিল একই রকম। নিজেদের ঘরের মাঠে সানরাইজার্স হায়দারাবাদকে (SRH) কার্যত উড়িয়ে দিয়ে প্রথম দল হিসেবে চলতি আইপিএলের প্লেয়ারের যোগ্যতা অর্জন করলেন শুভমান গিলরা (Shubman Gill)।

আজ গুজরাটের তরুণ ভারতীয় ওপেনারেরই। অসাধারণ ব্যাটিং করে এবং দৃষ্টিনন্দন কিছু শট খেলে আজ ৫৬ বলে নিজের প্রথম আইপিএল শতরানটি তুলে নিয়েছিলেন শুভমান গিল। সেই সঙ্গে প্রথমবার আইপিএলের মঞ্চে কোন একটি নির্দিষ্ট মরশুমে তিনি ৫০০ রানের গণ্ডি টপকালেন। তার ৫৮ বলে ১০১ রানের ইনিংস টি সাজানো ছিল ১৩ টি চার এবং মাত্র একটি ছক্কা দিয়ে।

   

gill ipl 100

তবে আজকে গিল এবং সাই সুদর্শন (৪৭) ছাড়া গুজরাটের বাকি ব্যাটিং লাইন এবং সম্পূর্ণ ব্যর্থ। তারা দুজন বাদে আর কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছতে পারেননি। তাই গিলের শতরান সত্ত্বেও আজ ২০ ওভারে ২০০ রানের গণ্ডি ছুঁতে পারেনি গুজরাট। সানরাইজার্স হায়দরাবাদের সামনে জয়ের জন্য লক্ষ‍্য ১৮৯। দুরন্ত বোলিং করে নিজের ৪ ওভারে মাত্র ৩০ রান দিয়ে ৫ টি উইকেট নিয়েছেন ভুবনেশ্বর কুমার। গিল ছাড়াও ঋদ্ধিমান সাহা, হার্দিক পান্ডিয়ার রশিদ খানদের মতো তারকা ক্রিকেটারদের আউট করেছেন তিনি।

এরপর আনমোলপ্রীতকে ফিরিয়ে রান তাড়া করতে নামা সানরাইজার্সকে প্রথম ওভারেই ধাক্কা দেন শামি। আজ দলে প্রত্যাবর্তন করেছিলেন যশ দয়াল। তিনি ও নিজের প্রথম ওভারে অভিষেক শর্মাকে ড্রেসিংরুমে ফিরিয়ে ব্যাকফুটে ঠেলে দেন এসআরএইচকে। পাওয়ার প্লে-তে ৪ উইকেট হারিয়ে ঘোর বিপদে পড়ে যায় তারা।

আজ হেনরিক ক্লাসেন ছাড়া সানরাইজার্সের কোনও ব্যাটারই মোকাবিলা করতে পারেনি গুজরাট টাইটান্সের বোলিংয়ের। ভুবনেশ্বর কুমারের সঙ্গে জুটি বেঁধে কিছুটা লড়াই করেন দক্ষিণ আফ্রিকান তারকা। কিন্তু সেটা যথেষ্ট ছিল না। ৪৪ বলে ৬৪ রান করে সেই শামিরই শিকার হন ক্লাসেন। আজ দুর্দান্ত বোলিং করে নিজের ৪ ওভারে মাত্র ২১ রান দিয়ে চার উইকেট নেন শামি। তার পাশাপাশি চার উইকেট নেন মোহিত শর্মাও। নির্ধারিত ২০ ওভারে ১৫৪ রানের বেশি তুলতে পারেনি এসআরএইচ।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর