অভিষেকের নবজোয়ার শেষ হতেই দল বদলের ঢেউ জলপাইগুড়িতে! TMC প্রধান অনুগামী নিয়ে যোগ দিলেন BJP-তে

বাংলা হান্ট ডেস্ক : জোর কদমে রাজ্য জুড়ে চলছল তৃণমূলের নবজোয়ার কর্মসূচী। জলপাইগুড়িতে কয়েক দিন আগেই শেষ হয়েছে অভিষেকের (Abhishek Banerjee) নবজোয়ার কর্মসূচি। আর তা শেষ হতেই তৃণমূলে ভাঙন (members are leaving TMC) শুরু হয়েছে। ধুপগুড়ির পর এবার জলপাইগুড়িতে (Jalpaiguri) বিজেপিতে যোগ দিলেন তৃণমূলের প্রধান।

গতকাল মঙ্গলবার তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন জলপাইগুড়ি সদর ব্লকের ২ নম্বর খারিজা বেরুবাড়ি গ্রাম পঞ্চায়েতের প্রধান ডালটন রায়। মঙ্গলবার রাতে বিজেপি (Bharatiya Janata Party) জেলা কার্যালয়ে জেলা সভাপতি বাপি গোস্বামী ডালটন-সহ তাঁর অনুগামীদের হাতে দলের পতাকা তুলে দিলেন বলে জানা যাচ্ছে।

   

tmc

প্রসঙ্গত, বিজেপির টিকিটে গত পঞ্চায়েত ভোটে জয়ী হয়েছিলেন ডালটন রায়। ২০২১ সালে ডালটন রায়-সহ আরও কয়েকজন তৃণমূলে যোগ দেন। তারপরেই গ্রামপঞ্চায়েতের প্রধান হন। মঙ্গলবার তিনিই আবার প্রায় শতাধিক পরিবারকে সঙ্গে নিয়ে বিজেপিতে যোগ দিলেন।

এই ঘটনায় শোরগোল পড়েছে জলপাইগুড়ির রাজনৈতিক মহলে। ডালটন বলেন, ‘আমি আগে বিজেপি ছিলাম। গত পঞ্চায়েত ভোটে বিজেপির টিকিটে জিতেছিলাম। পরে তৃণমূলে যোগ দেই। কিন্তু তৃণমূলের যা গোষ্ঠীদ্বন্দ্ব, সেখানে কাজ করা যায় না। এই কারণে বিজেপিতে ফিরে এলাম।’

এই প্রসঙ্গে বিজেপির জেলা সভাপতি বাপি গোস্বামী বলেন, ‘শুধু তৃণমূল নয়, কংগ্রেস ও বামফ্রন্টেও ভাঙন অব্যাহত। ধুপগুড়ি থেকে শুরু হয়েছে এই ভাঙন। এরপর জেলা জুড়ে বিজেপিতে যোগদান করছেন বিভিন্ন দলের নেতা কর্মীরা। ২ নম্বর খারিজা বেরুবাড়ি গ্রামপঞ্চায়েতের প্রধান ডালটন রায়ও অনুগামী নিয়ে যোগ দিলেন।’

Avatar
Sudipto

সম্পর্কিত খবর