অভিষেককে তলবের দিনই সাত সকালে বেহালায় ED হানা! কী হচ্ছে? কী জানাচ্ছে গোয়েন্দারা?

বাংলা হান্ট ডেস্কঃ নিয়োগ দুর্নীতি (Recruitment Scam) ইস্যুতে তোলপাড় বঙ্গ। গতবছর থেকে তদন্ত যত এগিয়েছে উঠে এসেছে একের পর এক শাসকদলের নেতা-মন্ত্রীর নাম। শুধু তাই নয়, এমন অনেকের নাম সামনে এসেছে, যারা সাধারণ মানুষের কাছে সেভাবে পরিচিত ছিলেন না। ঠিক তেমনই এক ব্যক্তি হলেন ‘কালীঘাটের কাকু’ সুজয়কৃষ্ণ ভদ্র (Sujay Krishna Bhadra)। এবার সেই কাকুর বাড়িতেই সাতসকালে ED হানা।

সূত্রের খবর, শনিবার সকালে সুজয়কৃষ্ণবাবুর বেহালা ও কালীঘাটের বাড়িতে পৌঁছে গিয়েছেন তদন্তকারী আধিকারিকরা। পাশাপাশি সেখানে মোতায়েন করা হয়েছে কেন্দ্রীয় বাহিনী। বঙ্গের নিয়োগ দুর্নীতির তদন্ত করতে গিয়ে গোপাল দলপতির মুখে প্রথম এই ‘কালীঘাটের কাকু’র নাম উঠে এসেছিল। সেই মামলার জিজ্ঞাসাবাদ করতেই তার বাড়িতে তল্লাশি চালানো হচ্ছে বলে জানা গিয়েছে।

   

জানিয়ে রাখি, কিছুদিন আগেই সিবিআই (CBI) হানা দিয়েছিল ‘কালীঘাটের কাকু’র বাড়িতে ইডি। আর এবার বেহালায় সুজয়কৃষ্ণ ভদ্রর বাড়িতে সাতসকালে ইডির হানা। অন্যদিকে, আজই তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ( Abhishek Banerjee) নিয়োগ দুর্নীতি কাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে সিবিআই, আর এদিনই ‘কালীঘাটের কাকু’র বাড়িতে ইডি।

sujay 2

এর আগেও দু’বার সুজয়বাবুকে তলব করেছিল সিবিআই। প্রথম বার হাজিরা দিলেও পরে তিনি নিজে হাজিরার বদলে আইনজীবীকে দিয়ে নথিপত্র পাঠিয়ে দেন। সে সময় জানান, স্ত্রী ও মেয়ের ব্যাঙ্ক অ্যাকাউন্টের নথি আইনজীবীর মাধ্যমে পাঠিয়ে দিয়েছেন বলে নিজেই জানিয়েছিলেন তিনি। তবে এবার সিবিআই নয় সকাল থেকে তার বাড়িটির চলছে চলছে ইডির হানা।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর