CBI-র কড়া প্রশ্নবাণের মুখে অভিষেক! এরই মধ্যে ইঙ্গিতপূর্ণ টুইট মুখ্যমন্ত্রীর, শোরগোল রাজ্যে

বাংলা হান্ট ডেস্কঃ রাজ্যের শিক্ষক দুর্নীতি মামলার তদন্তে এবার তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে (Abhishek Banerjee) তলব করছে সিবিআই (CBI)। শুক্রবার গোয়েন্দাদের নোটিস পেয়ে রাতেই কলকাতায় ফিরেছেন অভিষেক। আর শনিবার ২০ মে নির্দেশ মতো সকাল ১১ টার কিছু আগে নিজাম প্যালেসে পৌঁছে গেছেন তিনি।

সালটা ২০১১, সেই বছর ২০ মে প্রথমবার মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিয়ে রাইটার্স বিল্ডিংসে গিয়েছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তার ঠিক ১২ বছর পর ২০২৩ এর ২০ মে নিজামে গেলেন অভিষেক। বর্তমানে সিবিআই অফিসারদের মুখোমুখি তিনি, চলছে টানা জেরা। এরই মধ্যে টুইট (Tweet) করে সেই ২০ মে-র কথা উল্লেখ করে এজেন্সি রাজের বিরুদ্ধে তোপ দাগলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

   

ঠিক কী লিখলেন মমতা? টুইটে তৃণমূল সুপ্রিমো লেখেন, ‘আজকের দিনে ২০১১ সালে আমরা ৩৪ বছরের দানবীয় সরকারের পতন ঘটিয়ে মা-মাটি-মানুষের সরকার হিসাবে শপথ নিয়েছিলাম। আজকের দিনে জনগণের জন্য কাজ করার ব্যাপারে আমরা নতুন করে প্রতিজ্ঞাবদ্ধ হচ্ছি। কেন্দ্রের আধিপত্যবাদী সরকার ও এজেন্সি রাজের বিরুদ্ধে লড়াইটা একটা চ্যালেঞ্জ। দেশের অগণিত মানুষ আমাদের সঙ্গে আছেন। ২০ মে জিন্দাবাদ।’

প্রসঙ্গত, গতকাল সিবিআই অভিষেককে নোটিস দেওয়ার পরই গর্জে উঠেছিলেন মমতা। বলেছিলেন, ‘নব জোয়ারে ভয় পেয়েই অভিষেককে আটকাতে চাইছে বিজেপি। বিজেপি আসলে অভিষেককে ভয় পায়।’

mamata

গতকাল নবজোয়ারের ভার্চুয়াল বক্তৃতা থেকে কেন্দ্রীয় এজেন্সির বিরুদ্ধে তোপ দেগে মমতা বলেন, ‘দুপুরবেলা নোটিস দিয়ে বলছে কাল সকাল ১১টায় চলে এসো। যেন ওদের চাকরবাকর।’ আর আজ যখন অভিষেক CBI অফিসারদের কড়া প্রশ্নবাণের মুখে ঠিক সেই সময়ই টুইট করে এজেন্সি রাজের বিরুদ্ধে গর্জে উঠলেন মমতা।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর