বিকট শব্দ! ভেঙে গুঁড়িয়ে গেল উউন্ড স্কিন, ভয়ংকর দুর্ঘটনার মুখে পুরী-হাওড়াগামী বন্দে ভারত এক্সপ্রেস

বাংলা হান্ট ডেস্ক : পুরী থেকে হাওড়াগামী বন্দে ভারত এক্সপ্রেসে (Vande Bharat Express) ঘটে গেল দুর্ঘটনা। ওই ট্রেনেই সফরকারী এক ব্যক্তি একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন। যেখান তিনি দাবি করেছেন কিছুক্ষণ আগেই ট্রেনে ঘটে গেছে দুর্ঘটনা। তবে এই ভিডিওটির সত্যতা বাংলা হান্ট যাচাই করে দেখেনি।

কী দেখা যাচ্ছে ভিডিওতে? ভিডিটিতে দেখা যাচ্ছে এক ব্যক্তি বলছেন, ‘আমরা আছি পুরী থেকে হাওড়াগামী বন্দে ভারত এক্সপ্রেসে আমরা রয়েছি। আমরা হাওড়াতে ফিরছি। আমরা রয়েছি সি১৪ কম্পার্টমেন্টে। পৌনে পাঁচটা নাগাদ দুর্ঘটনা ঘটেছে। ভদ্রক ঢোকার ২০ কিমি আগে প্রচন্ড ঝড় বৃষ্টি এবং বাজ পড়ে উপরে তারে কিছু তার ফ্লাসিং হয়ে ট্রেন বন্ধ হয়ে পড়েছে। লোকো পাইলটের এর কাঁচ ভেঙে গেছে, শীল পরে সি১২ কোচের কাঁচ ও ভেঙে গেছে।’

   

vande bharat 2

তিনি আরও বলেন, ‘প্রচন্ড বৃষ্টি পড়ছে।ভয়ংকর শিল পড়ছে। একজন নিরাপত্তা আধিকারিক এসে জানালেন, নতুন ইঞ্জিন আসবে। সেই ইঞ্জিন আমাদের টেনে নিয়ে যাবে। তবে দুর্ঘটনায় কারোর কোনও ক্ষতি হয়নি।’

একই দিনে কয়েক ঘন্টা আগে দুর্ঘটনার মুখে পুরীগামী হাওড়া পুরী সুপারফাস্ট এক্সপ্রেস। অল্পের জন্য বড়সড় বিপদ থেকে রক্ষা পেলেন যাত্রীরা। হাওড়া ছেড়ে পুরী রওনা হওয়ার পরই মেদিনীপুরের কাছে বিপত্তি। ঘটনাচক্রে এদিন সকালে ওই একই রাস্তা দিয়ে রওনা হাওড়া পুরী বন্দে ভারত এক্সপ্রেস। যে ট্রেনে দুর্ঘটনার খবর এইমাত্র পাওয়া গেল।

জানা গিয়েছে, চলন্ত ট্রেন থেকে কাপলিং খুলে আলাদা হয়ে যায় ইঞ্জিন ও দুটো বগি। বেশ কিছুদূর এগিয়ে যায় ইঞ্জিন সহ বগি দুটি। পিছনে পড়েছিল বাকি ট্রেন। সেই সময় ট্রেনের ভেতরে ঘুমিয়ে ছিলেন যাত্রীরা। ঝাঁকুনি দিয়ে থেমে যাওয়া ছাড়া তারা কিছুই টের পাননি।

ইঞ্জিন থেকে আলাদা হয়ে লাইনে পড়ে থাকা বাকি ট্রেনটি কিছুক্ষণ পর নজরে আসে ট্রেনের গার্ডের। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় দক্ষিণ-পূর্ব রেলের খড়গপুর ডিভিশনের আধিকারিকদের। শনিবার রাত ১.০৫ নাগাদ ঘটনাটি ঘটে নেকুরসেনি স্টেশনের কাছে। তবে ঘটনায় হতাহতের কোন খবর নেই।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর