‘৩০০ দিন ধরে বিনা বিচারে আটকে আছি, এটা নিয়ে কিছু বলুন!’, আদালতের পথে ক্ষোভ প্রকাশ পার্থর

বাংলা হান্ট ডেস্ক : ফের নিজের উষ্মা প্রকাশ করলেন পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। ‘আমি ৩০০ দিনের বেশি বিনা বিচারে আটকে আছি, সেটা নিয়ে বলুন’, আদালতে যাওয়ার পথে আজ নিজের ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন শিক্ষামন্ত্রী। নিয়োগ দুর্নীতি মামলায় আজ আলিপুর সি জে এম আদালতে পেশ করা হয় পার্থ চট্টোপাধ্যায়কে। এরই মধ্যে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) সিবিআইয়ের (CBI) তলব নিয়ে প্রশ্ন করা হলে কোনও উত্তর দেননি তিনি।

দিন কয়েক আগেই রবীন্দ্রজয়ন্তীর আগের দিন নিয়োগ দুর্নীতিকাণ্ডে জেলবন্দি পার্থ চট্টোপাধ্যায়ের মুখে শোনা গিয়েছিল কবিগুরুর-কবিতা। সেই সময়ও আদালতে তোলার সময়, পার্থ চট্টোপাধ্যায়ের উদ্দেশে উঠেছিল চোর স্লোগান। সেই সময় ‘সোনার তরী’ কাব্যগ্রন্থের ‘বিম্ববতী’ কবিতার পংক্তি আওড়ান পার্থ। তিনি বলেন, ‘আমি শুধু একটা কবিতার লাইন বলি। মসী লেপি দিল তবুও ঢাকিল না ছবি/ অগ্নি দিল তবু গলিল না সোনা।’

   

partha court

এই পংক্তির মাধ্যমে কার কথা বোঝাতে চাইলেন তিনি? তা নিয়ে রীতিমতো চর্চা শুরু হয়ে যায়। এদিনই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নবজোয়ার যাত্রাকেও একাধিক প্রশংসায় ভরিয়ে দেন পার্থ। এরই মধ্যে, বিচারপতি অমৃতা সিনহার রায়কে চ্যালেঞ্জ জানিয়ে ইতিমধ্যেই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আগামী শুক্রবার এই মামলার শুনানি।

সুপ্রিম কোর্টে বিচারপতি অনিরুদ্ধ বসু ও বিচারপতি সঞ্জয় কারোলের বেঞ্চে দ্রুত শুনানির আবেদন জানান অভিষেকের আইনজীবী অভিষেক মনু সিঙ্ঘভি। আবেদনে বলা হয়েছে, অভিষেককে রোজই সমন পাঠানো হচ্ছে। শনিবার তিনি ৯ ঘণ্টা কাটিয়েছেন। অভিষেকের বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ না করার আবেদন জানানো হয়। তবে সেই আবেদন খারিজ করে দেয় আদালত।

অভিষেকের আইনজীবী আশঙ্কা প্রকাশ করে আদালতে জানান, তাঁর মক্কেলকে ফের তলব করা হতে পারে। বার-বার তলব করে ঘণ্টার পর ঘণ্টা জেরার নামে হেনস্থা করা হচ্ছে বলেও অভিযোগ জানান তিনি। একই সঙ্গে ২৫ লক্ষ টাকার জরিমানার বিষয়টিও আদালতে উল্লেখ করেন আইনজীবী মনু সিঙ্ভি।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর