IPL-এ মিডল অর্ডারে ব্যাট করতে নেমে অবিশ্বাস্য কাজটি করেছেন এই ৫ তারকা! তালিকায় ১ বাঙালি

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ আইপিএলের ইতিহাসে সাধারণত এমনটাই দেখা গিয়েছে যে দুজন ওপেনার বা ৩ নম্বরে নামা ক্রিকেটাররাই বড় বড় রান করেছেন। কিন্তু এই ঘটনার ব্যতিক্রমও দেখা গিয়েছে বহুবার। আজ সেই নিয়েই আমাদের এই প্রতিবেদন। মিডল অর্ডার অর্থাৎ ব্যাটিং অর্ডারে ৪ থেকে ৭ নম্বরে নেমে আইপিএলের ইতিহাসে যে তারকারা এক ইনিংসে সবচেয়ে বেশি রান করেছেন তাদেরকে নিয়েই আজকের এই প্রতিবেদন।

pant 128

◆ রিশভ পন্থ (১২৮*): ২০১৮ সালে ভুবনেশ্বর কুমার, রশিদ খান, সাকিব আল হাসান সমৃদ্ধ সানরাইজার্স হায়দরাবাদ বোলিংকে পিটিয়ে এই স্কোর করেছিলেন রিশভ পন্থ। তার এই ব্যাটিং বার্তা দিয়েছিল যে ভবিষ্যতে ভারতীয় ক্রিকেটের অন্যতম বড় তারকায় পরিণত হবেন তিনি। তবে দুঃখের ব্যাপার উল্টো দিক থেকে এক ফোঁটা ও সাহায্য পান নেই রিশভ। গোটা টপ অর্ডারের পাশাপাশি সেদিন মিডল অর্ডারেও বাকিরা শোচনীয়ভাবে ব্যর্থ হয়েছিলেন। সেই ম্যাচে ধাওয়ান এবং উইলিয়ামসনের দুর্দান্ত ব্যাটিংয়ে ভর করে জয় তুলে নিয়েছিল হায়দরাবাদ।

andrew symonds dc

◆ অ্যান্ড্রু সাইমন্ডস (১১৭*): এটা আইপিএলের একদম প্রথম বছরের ঘটনা। শেন ওয়ার্নের রাজস্থান রয়্যালসের মুখোমুখি হয়েছিল ভিভিএস লক্ষ্মণের ডেকান চার্জার্স। প্রথমে ব্যাট করতে নেমে গিলক্রিস্ট লক্ষ্মণ এবং আফ্রিদিকে তাড়াতাড়ি হারিয়ে বসে চার্জার্সরা। সেখান থেকে অত্যন্ত আগ্রাসী ব্যাটিং করে মাত্র ৫৩ বলে ১১৭ রানের ইনিংস খেলে দলকে দুশোর গণ্ডি পার করিয়ে দিয়েছিলেন সাইমন্ডস। কিন্তু দুর্ভাগ্যবশত গ্রেম স্মিথ, ইউসুফ পাঠান, মহম্মদ কাইফ, শেন ওয়ার্নদের আগ্রাসী ব্যাটিংয়ের কাছে হার মানতে হয়েছিল তাদের।

wriddhi ton

◆ ঋদ্ধিমান সাহা (১১৫*): ২০১৪ সালে অসাধারণ ছন্দে ছিল কিংস ইলেভেন পাঞ্জাব। দুর্দান্ত পারফরম্যান্স করে তারা ফাইনাল অবধি পৌঁছেছিল এবং মুখোমুখি হয়েছিল কলকাতা নাইট রাইডার্সের। প্রথমে ব্যাট করতে নেমে ফর্মে থাকা সেওবাগ এবং বেইলি আউট হওয়ার পর ক্রিজে এসেছিলেন ঋদ্ধিমান। সুনীল নারায়ণ, মর্নি মর্কেল সমৃদ্ধ কেকেআর বোলিং আক্রমণকে কার্যত উড়িয়ে দিয়ে শতরান করেছিলেন তিনি। ওই ঘটনার ১০ বছর পর আজও সেটি কোনও আইপিএল ফাইনালে ভারতীয় কোনও ক্রিকেটারের খেলা সেরা ইনিংস। কিন্তু দুর্ভাগ্যবশত মনিশ পান্ডের ৯৪ রানের ইনিংসে ভর করে সেই ম্যাচে জয় পেয়েছিল কলকাতাই।

klassen

◆ হেনরিক ক্লাসেন (১০৪): ২০২৩ সালের আইপিএল এর ঘটনা এটি। এই আইপিএলে কার্যতক সানরাইজার্স হায়দরাবাদ ব্যাটিংয়ের একমাত্র ভরসা হয়ে উঠেছিলেন দক্ষিণ আফ্রিকান তারকা। নিজেদের জন্য নিয়মরক্ষার ম্যাচে আরসিবির মুখোমুখি হয়েছিল তারা। বাকি ব্যাটিং অর্ডার ব্যর্থ হলেও আরসিবি বোলিং থেকে কার্যত ধ্বংস করে ৪৯ বলে শতরান করেছিলেন ক্লাসেন। কিন্তু দুর্ভাগ্যবশত বিরাট কোহলির পাল্টা শতরানে ভর করে ম্যাচ জিতে নিয়েছিল আরসিবি।

stokes rpsg

◆ বেন স্টোকস (১০৩*): ইংল্যান্ডের বর্তমান টেস্ট অধিনায়ক চলতি আইপিএলে বেশি মাঠে নামার সুযোগ না পেলেও তিনি বরাবরই আইপিএলের মঞ্চে সুযোগ মতো জ্বলে ওঠেন। ২০১৭ সালে তিনি রাইজিং পুনে সুপারজায়ান্টসের হয়ে গুজরাট লায়ন্সের বিরুদ্ধে শতরান করেছিলেন। এই তালিকায় থাকা ক্রিকেটারদের মধ্যে তিনি একমাত্র যিনি এই ইনিংসটি খেলে নিজের দলকে জয় এনে দিতে পেরেছিলেন।

 


Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর