IPL-এ আজ শুভমান গিলকে থামানোই ধোনির চ্যালেঞ্জ! কোন পরিকল্পনা নেবেন ক্যাপ্টেন কুল?

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ আইপিএলের (IPL 2023) গ্রুপ পর্বের লড়াই শেষ হয়ে গিয়েছে। আজ থেকে আরম্ভ হতে চলেছে প্লে অফের লড়াই। আর আজকের মেগা ম্যাচে মুখোমুখি হতে চলেছে গতবারের চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্স (Gujrat Titans) এবং আইপিএলের ইতিহাসে সবচেয়ে সফল দল চেন্নাই সুপার কিংস (CSK)। হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) এবং মহেন্দ্র সিংহ ধোনির (MS Dhoni) দ্বৈরথ দেখার জন্য মুখিয়ে আছেন ক্রিকেটপ্রেমীরা।

আইপিএলে এখনো অবধি মাত্র তিনবার মুখোমুখি হয়েছে গুজরাট টাইটান্স এবং চেন্নাই সুপার কিংস। হার্দিক পান্ডিয়ার দল। তবে আজ লড়াইটা হবে চেন্নাই সুপার কিংসের ঘরের মাঠ এমএ চিদাম্বরম স্টেডিয়ামে। তাই নিজেদের এই প্রতিপক্ষকে প্রথমবারের মতো হারানোর মরিয়া চেষ্টা যে ধোনিরা করবেন, তা নিয়ে কোনও সন্দেহ নেই।

   

চেন্নাইয়ের পিচ বরাবরই স্পিনারদের সাহায্য করে থাকে। মহেন্দ্র সিংহ ধোনিরা এই ফর্মুলা ব্যবহার করেই বছরের পর বছর নিজেদের ঘরের মাঠে সাফল্য পেয়ে এসেছে। তবে সমস্যা হল গুজরাটের হাতেও দুই দক্ষ স্পিনার রয়েছে। রশিদ ও নূর আহমেদ পিছে কোন সাহায্য না থাকলেও ব্যাটারদের বিপাকে ফেলতে সক্ষম। কাজেই দুই দলের মধ্যে যে হাড্ডাহাড্ডি লড়াই হবে তা নিয়ে কোনও সন্দেহ নেই।

gt gill

গুজরাটকে আজ বাড়তি সুবিধা করে দিতে পারে শুভমান গিলের অসাধারণ ফর্ম। নিজের বোলারদের সঠিকভাবে ব্যবহার করে তাকে থামানোর সবচেয়ে বড় চ্যালেঞ্জ হবে ধোনির কাছে। ডেথ ওভারে ধোনির হাতে রান আটকানোর জন্য রয়েছে মাথিশা পাথরিনার মতো অস্ত্র। গুজরাটের বিরুদ্ধে জয়ের জন্য তাই নতুন বল হাতে এবং মাঝের ওভারগুলোতে ভালো বোলিং করতে হবে জাদেজাদের।

dhoni jadeja

গুজরাট অবশ্য কখনোই নির্দিষ্ট কোন একজনের ওপর অতিরিক্ত নির্ভরশীল নয়। ঋদ্ধিমান সাহা, হার্দিক পান্ডিয়া, রাহুল তেওয়াটিয়া, ডেভিড মিলার রশিদ খান, বিজয় শঙ্কর, মহম্মদ শামি, মোহিত শর্মারা নিজেদের দিনে একই ম্যাচ জেতাতে পারেন। তাদের সামনে একটা বড় চ্যালেঞ্জ থাকবে চেন্নাইয়ের মাঝের ওভার গুলিতে শিবম দুবের আগ্রাসী ব্যাটিংকে আটকানোর। যাতে বড় পার্টনারশিপ না করতে পারেন সেই ব্যাপারটাও খেয়াল রাখতে হবে শামিদের।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর