সৌরভের কাঁধে উঠলো এই বিরাট দায়িত্ব, বাংলা ছেড়ে এবার নাম উজ্বল করবেন এই রাজ্যের

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ত্রিপুরা (Tripura) সরকারের তরফ থেকে অভিনব প্রস্তাব দেওয়া হয়েছে প্রাক্তন বিসিসিআই (BCCI) সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়কে (Sourav Ganguly)। ২৩ শে মে সৌরভের সঙ্গে দেখা করেছিলেন ত্রিপুরার পর্যটনমন্ত্রী সুশান্ত চৌধুরী। জানা গিয়েছে এই রাজ্যের পর্যটনের জন্য সৌরভ গঙ্গোপাধ্যায় কে একজন ব্র্যান্ড অ্যাম্বাসেডর হওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে।

এই গোটা ব্যাপারটিতে মৌখিক সম্মতি জানিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়, এমন খবর শোনা যাচ্ছে। সৌরভ এই মুহূর্তে দিল্লি ক্যাপিটালসের ডিরেক্টর অফ ক্রিকেটের দায়িত্ব থেকে মুক্তি পেয়েছেন কারণ তার দল প্লে অফ শুরুর আগেই নিজেদের যাত্রা শেষ করে ফেলেছে। ফলে তার হাতে এখন কিছুদিন অবসর রয়েছে।

sourav sushanta

জানা গিয়েছে সেই অবসর সময় কাটাতে লন্ডনে পাড়ি দিচ্ছেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক। তিনি সেখান থেকে ফিরলে অফিসিয়াল ঘোষণার পাশাপাশি ত্রিপুরার পর্যটন কেন্দ্রগুলিকে নিয়ে আগরতলায় গিয়ে বিজ্ঞাপনের শ্যুটিং আরম্ভ হবে। ভ্রমন প্রিয় বাঙালিকে তাদের রাজ্যে টানতে ত্রিপুরা সরকারের এই অভিনব উদ্যোগ সৌরভকে হাতিয়ার করে।

ওয়াকিবহাল মহল খুব ভালো করেই জানেন যে ত্রিপুরায় পর্যটনের জন্য ভালো জায়গার কোনও অভাব নেই। ডম্বুর হ্রদ, তৃষ্ণা অভয়ারণ্য, ছবিমুড়া, ঊনোকোটি ইত্যাদি জায়গাগুলি যে কোনও পর্যটকের মনে দাগ ফেলতে সক্ষম। সৌরভকে হাতিয়ার করে সেই জায়গাগুলোর জনপ্রিয়তা আরও বাড়াতে মরিয়া ত্রিপুরা সরকার।

এক বছর আগেই ঋদ্ধিমান সাহা বাংলা ছেড়ে ত্রিপুরা ক্রিকেট দলে যোগ দিয়েছেন এবং তার নেতৃত্বে ও পরিচালনায় গত রঞ্জি ট্রফিতে ত্রিপুরা যথেষ্ট ভালো পারফরম্যান্স করেছে। হঠাৎ এক বাঙালির কল্যাণে ত্রিপুরার একটি বিশেষ ক্ষেত্রে উন্নতির ঘটনা নতুন কিছু নয়। এবার ক্রিকেটের সাথে না হলেও অন্য ক্ষেত্রের সাথে যুক্ত হয়ে সেই একই কাজ করবেন সৌরভ।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর