মানবিক! হাসপাতালে আহতদের আর্তনাদ, ট্রেন দুর্ঘটনার পর স্বেচ্ছায় রক্ত দিতে মানুষের লম্বা লাইন

বাংলা হান্ট ডেস্কঃ চারিদিকে আর্তনাদ! এ যেন মৃত্যুপুরি! গতকাল ওড়িশার (Odisha) বালেশ্বরের (Balasore) কাছে চেন্নাইগামী করমণ্ডল এক্সপ্রেসে (Coromandel Express) দুর্ঘটনার জেরে ক্রমশ্যই ভয়াবহ রূপ নিচ্ছে পরিস্থিতি। সংবাদসংস্থা এএনআইয়ের (ANI) প্রতিবেদন অনুযায়ী, এই দুর্ঘটনায় এখনও পর্যন্ত ২৩৩ জনের মৃত্যুর খবর মিলেছে। আহতের সংখ্যা ছাড়িয়েছে ১০০০।

হাসপাতাল গুলিতে লাগাতার বাড়ছে আহতের ভীড়। তাদের চিকিৎসার জন্য রক্তের প্রয়োজন রয়েছে। আর সেকথা জানতে পেরেই বালেশ্বরে রক্তদান (Blood Donate) করতে মানুষের লম্বা লাইন। রিপোর্ট অনুসারে, দুর্ঘটনার পর, লোকেরা দুর্ঘটনাস্থলের কাছাকাছি হাসপাতালে রক্তদানের জন্য লাইনে দাঁড়িয়েছে।

   

রাজ্যের মুখ্য সচিব প্রদীপ জেনা জানিয়েছেন, দুর্ঘটনায় আহতদের সাহায্য করার জন্য রাতারাতি ৫০০ ইউনিট রক্ত ​​সংগ্রহ করা হয়েছে। গতকাল সন্ধেয় এই দুর্ঘটনার পর সবার প্রথম স্থানীয়রাই উদ্ধারকাজে হাত লাগাতে ছুটে আসেন।ট্রেনের ধ্বংসস্তূপ সরিয়ে তারাই আহত যাত্রীদের বার করে আনতে শুরু করেন।

পিটিআই রিপোর্ট অনুযায়ী, ট্রেন দুর্ঘটনাস্থলে ১১৫টি অ্যাম্বুলেন্স, ৫০টি বাস এবং ৪৫টি মোবাইল হেলথ ইউনিট কাজ করছে। উদ্ধারে ১,২০০ জন কর্মী জড়িত রয়েছেন। জোর তৎপরতায় চলছে উদ্ধার কাজ। ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক ট্রেন দুর্ঘটনার জন্য এক দিনের রাষ্ট্রীয় শোক পালনের নির্দেশ দিয়েছেন, রাজ্যের তথ্য ও জনসংযোগ বিভাগ জানিয়েছে। ৩ জুন রাজ্য জুড়ে কোনও উদযাপন হবে না।

প্রসঙ্গত, বালাসোর জেলার বাহানগা বাজার রেল স্টেশনের কাছে আপ শালিমার-চেন্নাই করমণ্ডল এক্সপ্রেস, ডাউন বেঙ্গালুরু-হাওড়া সুপারফাস্ট এক্সপ্রেস এবং একটি মালগাড়ি দুর্ঘটনায় কবলে পড়ে। লাইনচ্যুত হয়ে যায় এক্সপ্রেস ট্রেন করমণ্ডলের ১৫ টি বগি। বেঙ্গালুরু-হাওড়া সুপারফাস্ট এক্সপ্রেসের দুটি বগিও লাইনচ্যুত হয়।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর