‘রেলমন্ত্রী পদত্যাগ করুন’, করমণ্ডল ট্রেন দুর্ঘটনা নিয়ে সরব অভিষেক! নিশানা করলেন মোদিকেও

বাংলা হান্ট ডেস্ক : গতকাল ঘটে গেছে মর্মান্তিক দুর্ঘটনা। কলকাতা থেকে চেন্নাইগামী করমণ্ডল এক্সপ্রেস ট্রেন (Coromandel Train Accident) ভয়াবহ দুর্ঘটনার শিকার হয়েছে। শুক্রবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে কলকাতা থেকে আড়াই শ কিলোমিটার দক্ষিণে ওডিশা রাজ্যের বালাসোরে এ দুর্ঘটনা ঘটে। এরই মধ্যে এই ঘটনার দায় কাট তা নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তর্জা। এবার মুখ খুললেন তৃণমূলের জাতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)।

কী বললেন অভিষেক? নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে এদিন তিনি লেখেন, ‘মোদি সরকার বন্দে ভারত ট্রেনে এবং নবনির্মিত রেল স্টেশন নিয়ে অহংকার করছে, জনসাধারণকে বিভ্রান্ত করে রাজনৈতিক সমর্থনের জন্য দ্রুত প্রকল্প উদ্বোধন করছে। প্রযুক্তিগত অগ্রগতি সত্ত্বেও, একদিকে সরকার বিরোধীদলীয় নেতা, এসসি বিচারক, সাংবাদিকদের গুপ্তচরনের জন্য পেগাসাস এর মত সফটওয়্যারের প্রতি সমর্থন করে কিন্তু অন্যদিকে দুর্ভাগ্যজনক ঘটনা রোধ করতে জিপিএস এবং সংঘর্ষ বিরোধী যন্ত্র প্রয়োগ করতে অবহেলা করে।’

   

তিনি আরও লেখেন, ‘দু:খজনকভাবে, এই সমস্ত কর্মগুলির আঘাত বহন করে, সেটা ডেমোনেটাইজেশন, জিএসটি, ভয়াবহ লকডাউন, ড্রেকোনিয়ান খামার আইন বা অপর্যাপ্ত রেলওয়ের নিরাপত্তা ব্যবস্থার মাধ্যমে হোক। দৃশ্যগুলো হৃদয় কাঁপানো। এক শতাধিক প্রাণ গেছে এবং প্রধানমন্ত্রীর বেশ দায়িত্ব রয়েছে। আপন জন হারানো পরিবারগুলোর প্রতি আন্তরিক ভালোবাসা এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করি এবং বিবেকের দাগ থাকে রেল মন্ত্রী পদত্যাগ করুন। এখন!

train

ওড়িশার বালেশ্বরে করমণ্ডল এক্সপ্রেসের (Coromandel Express Train Accident) মর্মান্তিক ট্রেন দুর্ঘটনায় বহু মানুষর মৃত্যু। শুক্রবার সন্ধেয় ওড়িশার বালেশ্বর বাহানাগা স্টেশনের কাছে ভয়াবহ ট্রেন দুর্ঘটনাটি ঘটে। এখনও পর্যন্ত ২৮০ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। এনডিআরএফ দল ঘটনাস্থলে উদ্ধার অভিযান চালাচ্ছে। সকালে পৌঁছন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। ৬০০ জনেরও বেশি কর্মী উদ্ধারকাজ চালাচ্ছেন। হাওড়ায় একটি রিকভারি ট্রেন খানিকক্ষণের মধ্যেই ঢুকতে চলেছে। সেই ট্রেনে দুর্ঘটনায় আহত যাত্রীদের নিয়ে আসা হচ্ছে। হাওড়ায় হেল্পলাইন নম্বর চালু করা হয়েছে।

এদিকে টুইটে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় লেখেন, ‘বালাসোরের কাছে একটি মালগাড়ি এবং শালিমার-চেন্নাই করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনার মুখে পড়ে। আমরা ওড়িশা সরকারের সঙ্গে যোগাযোগ করেছি। দক্ষিণ-পূর্ব রেল কর্তৃপক্ষের সঙ্গে কথা হয়েছে। নবান্নে কন্ট্রোল রুম খোলা হয়েছে। নম্বরটি হল: ০৩৩-২২১৪৩৫২৬/২২৫৩৫১৮৫। রাজ্য থেকে ৫-৬ জনের একটি প্রতিনিধিদল দুর্ঘটনাস্থলের উদ্দেশে রওনা দিচ্ছে। মুখ্যসচিব, অন্যান্য শীর্ষস্তরীয় আধিকারিকদের মতো আমিও পরিস্থিতির দিকে নজর রেখেছি।’

মর্মান্তিক ট্রেন দুর্ঘটনার খবর পাওয়ামাত্র জরুরি বৈঠকও করেন মুখ্যসচিব। তিনি জানান, মানস ভুঁইয়া, দোলা সেন-সহ পাঁচ-ছ’জন প্রতিনিধি ঘটনাস্থলে যাচ্ছেন। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছে উদ্ধারকারী দল ও মেডিক্যাল টিম। গ্যাস কাটার দিয়ে দরজা, জানলা কেটে শুরু হয়েছে উদ্ধারকাজ। রেল সূত্রে খবর, এই দুর্ঘটনায় জখম হয়েছেন ১৩২ জন। তাঁরা প্রত্যেকেই স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন। প্রত্যেকের শারীরিক অবস্থা যথেষ্ট আশঙ্কাজনক। এদিকে, এই দুর্ঘটনার জেরে ইতিমধ্যেই একাধিক ট্রেন বাতিল করা হয়েছে।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর