এবার সরাসরি প্রধানমন্ত্রী মোদীকে চ্যালেঞ্জ করে বসলেন অভিষেক! দিলেন কড়া বার্তাও

বাংলা হান্ট ডেস্কঃ গতকালই কয়লা পাচার কাণ্ডে (Coal Smuggling Case) তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে (Rujira Banerjee) তলব করেছে ইডি (ED)। আর এদিনই সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (Narendra Modi) চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন তৃণমূলের সেকেন্ড ইন কমান্ডো।

ঠিক কি বললেন অভিষেক? স্ত্রী রুজিরাকে তলবের পরই অভিষেক বলেন, “ক্ষমতা থাকলে আমাকে গ্রেফতার করুন”। প্রশ্ন তুলে নেতা বলেন, “এত গায়ে জ্বালা কেন, বারো মাসে একটি সমন এল না। যখন থেকে নবজোয়ার শুরু হয়েছে, কখনও কয়লা কেসে সমন, কখনও এসএসসিতে সমন! তৃণমূল কংগ্রেস মাঠে-ময়দানে, আর বিশেষত আমি যে রাস্তায় পড়ে রয়েছি, মানুষের স্বতঃস্ফূর্ততা দেখে পায়ের তলার মাটি সরে গিয়েছে। রাতে ঘুম উড়িয়ে গিয়েছে।”

   

পঞ্চায়েত ভোটের আগে রাজ্যের সাধারণ মানুষের সঙ্গে জনসংযোগ গড়ে তুলতে নবজোয়ার কর্মসূচিতে মেতে উঠেছেন অভিষেক। গতকালও দিনভর নবজোয়ার কর্মসূচিতে ব্যস্ত থাকার পর রাতে তিনি বলেন, “আজকে যে ঘটনা ঘটেছে, সেটা প্রমাণ করে দিল যে দেশে আইনের শাসন নেই। সুপ্রিম কোর্টের গাইডলাইন এরা মানে না।”

অভিষেক আরও বলেন, “ভদ্রতার খাতিয়ে ৫ তারিখ যে আমার স্ত্রী যাচ্ছে, ৩ তারিখ ইডিকে জানানো হয়েছিল। যদিও জানানোর দরকার ছিল না কোর্টের নির্দেশমতো। তাও ভদ্রতার খাতিরে জানিয়েছিলাম। যদি উদ্দেশ্য খারাপ হত, তাহলে জানাতাম না। যদি সমন দেওয়ার থাকত, আমি ৩ তারিখ জানিয়েছি, ৩ তারিখ রাতে পাঠান। ৪ তারিখ পাঠান। কেউ তো বারণ করেনি’।

abhishek

প্রসঙ্গত, গতকালই বাচ্চা নিয়ে বিদেশ যাচ্ছিলেন রুজিরা। আর বিমানবন্দর থেকে কালই তাকে আটকানো হয়। এই প্রসঙ্গেও তোপ দেগে অভিষেক বলেন, ‘গত বছরের জুন মাসে তাকে শেষবার ডাকা হয়েছিল। প্রায় ১২ মাস, তাকে ডাকেনি। সে বলল, ৩৬৫ দিনের মধ্যে ৭ দিন খালি আমাকে ডাকবেন না। এই সময়টা আমি থাকব না। ৫ তারিখে সমন দিয়ে ৮ তারিখে ডেকেছে।”

অভিষেকের কথায় উঠে আসে নিজের বাচ্চাদের প্রসঙ্গও। বলেন,”৩ বছরের ছেলে, ৯ বছরের মেয়ে। তাদেরকেও আটকেছে। তাদের অপরাধ কী! তারা আমার সন্তান।” স্ত্রী বাচ্চাকে গ্রেফতার করলেও অভিষেক মাথা নত করবেন না বলে সাফ জানিয়েছেন।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর