WTC ফাইনালের আগে ফের চোটগ্রস্থ রোহিত! কাল অজিদের বিরুদ্ধে নতুন ওপেনার ও অধিনায়ক কে?  

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ অপেক্ষার অবসান, কাল থেকে ইংল্যান্ডের মাটিতে শুরু হচ্ছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল (WTC Final)। এই মুহূর্তে বিশ্বের দুই সেরা টেস্ট দল অস্ট্রেলিয়া এবং ভারত (India vs Australia) এই শিরোপা দখলের লড়াইয়ে একে অপরের মুখোমুখি হবে ওভালে। এই প্রতিযোগিতাটি আরম্ভ হওয়ার পর থেকে ভারত টানা দ্বিতীয়বার ফাইনালে পৌঁছেছে। গতবার নিউজিল্যান্ডের কাছে হেরে স্বপ্নভঙ্গ হয়েছিল বিরাট কোহলির (Virat Kohli) ভারতের। রোহিত শর্মার (Rohit Sharma) ভারতের সামনে তাই চ্যালেঞ্জ থাকছে সেই খারাপ স্মৃতি মুছে ফেলে নতুন ইতিহাস লেখার।

কিন্তু মাঠে নামার ২৪ ঘন্টা আগে একটা গুরুতর চিন্তার খবর এলো ভারতীয় শিবির থেকে। ব্যাটিং অনুশীলন করতে গিয়ে আচমকাই নিজের বাঁ হাতের বুড়ো আঙুলে চোট পেয়েছেন রোহিত শর্মা। সঙ্গে সঙ্গে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে তিনি অনুশীলন শিবির ত্যাগ করেন এবং তাকে আঙুলে ব্যান্ডেজ জড়াতে দেখা গিয়েছে।

   

Rohit injured

এর আগে ইংল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্ট সিরিজ মাঠে নামতে পারেননি রোহিত শুধুমাত্র নিজের চোটের কারণে। এই খবরটি আসামাত্র সকলের মনে আশংকার মেঘ দানা বাঁধতে থাকে। যদি রোহিত শর্মা শেষ পর্যন্ত মাঠে নামতে না পারেন তাহলে তার জায়গায় ভারতীয় দলের অধিনায়ক এবং নতুন ওপেনারকে হবে সেই নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে।

যদি একান্তই রোহিত শর্মা মাঠে ফিরতে না পারেন তাহলে শুভমান গিলের সঙ্গে জুটি বাঁধতে দেখা যেতে পারে বাঁ হাতি তরুন ওপেনার যশস্বী জয়সওয়ালকে। এটি তাহলে তার ভারতীয় দলের জার্সিতে অভিষেক ম্যাচ হবে। যদিও তরুণ যশস্বী এত বড় মঞ্চের জন্যও পুরোপুরি প্রস্তুত কিনা সেই নিয়ে অনেকের মনেই প্রশ্ন থাকছে। ভারতীয় দলের চেয়ে স্কোয়ার্ড ঘোষণা করা হয়েছিল সেখানে সহ অধিনায়ক হিসেবে কোনও নাম নেওয়া হয়নি। তাই রোহিত যদি একান্তই মাঠে না নামতে পারেন তাহলে হয়তো বিরাট কোহলিকে ফের একবার ভারতীয় দলের অধিনায়কত্বের দায়িত্বে দেখা যেতে পারে।

তবে শেষ পাওয়া খবর অনুযায়ী রোহিত শর্মা এতটা গুরুতর ছোটগ্রস্থ হননি যে তিনি মাঠে নামতে পারবেন না। তবে নেটে আর তাকে ব্যাটিং করতে দেখা যায়নি। মাঠে নামতে তার অসুবিধা হবে বলে মনে হয় না। যদি একান্তই তিনি মাঠে না নামতে পারেন তাহলে ভারতীয় দলের হাতে এখন বিকল্প হিসেবে এই দুটি রাস্তায় খোলা রয়েছে।

 

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর