করমণ্ডল রেশ কাটতে না কাটতেই ফের বিপত্তি! লাইনচ্যুত রান্নার গ্যাস বোঝাই মালগাড়ি

বাংলাহান্ট ডেস্ক : গত শুক্রবার ভয়াবহ ট্রেন দুর্ঘটনার সাক্ষী থেকেছে গোটা দেশ। সেই ঘটনার এক সপ্তাহ কাটার আগেই ফের বড়সড়ো ট্রেন দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল একটি মালগাড়ি। জবলপুর এর কাছে রান্নার গ্যাস বোঝাই মালগাড়ির দুটি ওয়াগন লাইনচ্যুত হয়ে যায়। রান্নার গ্যাস বোঝাই করে এই মালগাড়িটি গ্যাস কারখানার উদ্দেশ্যে যাচ্ছিল।

মধ্যপ্রদেশের (Madhyapradesh) জবলপুরে সেই সময় ঘটে এই দুর্ঘটনাটি। রান্নার গ্যাস বোঝাই করে মঙ্গলবার রাতে একটি মালগাড়ি জবলপুরের ভারত পেট্রোলিয়াম ডিপোয় যাচ্ছিল। সেই সময় এই মাল গাড়িটির দুটি ওয়াগন বেলাইন হয়ে যায়। তবে এড়ানো গিয়েছে বড় দুর্ঘটনা। খবর পেয়ে রেল আধিকারিকেরা তৎক্ষণাৎ রওনা দেন ঘটনাস্থলে। অ্যাক্সিডেন্ট রিলিফ ভেহিকল পৌঁছায় ওই জায়গায়।

   

তৎপরতার সাথে শুরু হয় উদ্ধার কাজ। জানা গিয়েছে এই দুর্ঘটনায় কেউ হতাহত হননি। তবে কী কারনে মাল গাড়িটি বেলাইন হল সেই ব্যাপারটি খতিয়ে দেখা হচ্ছে। অপরদিকে, ১১৬ ঘণ্টা পর আজ ফের যাত্রা শুরু করতে চলেছে করমণ্ডল এক্সপ্রেস। বুধবার ট্রেনটি নির্দিষ্ট সময়ে হাওড়ার শালিমার থেকে চেন্নাই এর উদ্দেশ্যে রওনা দেবে। পুরনো রুটেই এই ট্রেন চলাচল করবে বলে জানা গিয়েছে।

গতকাল করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনার তদন্তভার তুলে দেওয়া হয়েছে সিবিআইয়ের হাতে। পরশু আপ লাইনে শেষ হয়েছে লাইন মেরামতির কাজ। এরপর স্বাভাবিক করার চেষ্টা হয়েছে এই লাইনে ট্রেন পরিষেবা। রেলমন্ত্রী নিজে দাঁড়িয়ে থেকে শুরু থেকে শেষ পর্যন্ত তদারকি করেছেন কাজের। অবশেষে অভিশপ্ত করমন্ডল এক্সপ্রেস আজ দুপুর তিনটে নাগাদ ফের একবার যাত্রা শুরু করবে হাওড়ার শালিমার থেকে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর