ভোজ্য তেলের দাম অনেকটাই কমালো এই সংস্থা, স্বস্তি মধ্যবিত্তের হেঁশেলে

বাংলাহান্ট ডেস্ক : ভোজ্য তেলের দাম কমালো মাদার ডেয়ারি। লিটার প্রতি ১০ টাকা ভোজ্য তেলের দাম কমিয়েছে এই কোম্পানির ধারা নামের ব্র্যান্ড। জানা যাচ্ছে আগের থেকে কম দামে ভোজ্য তেল কেনা যাবে আগামী সপ্তাহ থেকে। সংস্থা জানিয়েছে ভোজ্য তেলের দাম কমেছে বিশ্ব বাজারে। তারই প্রভাব পড়েছে ভারতের বাজারে। তাই তারা দাম কমিয়েছে।

এই সংস্থার এক মুখপাত্রর কথায়, আন্তর্জাতিক বাজারে দাম কমেছে ভোজ্য তেলের। সেই প্রভাব পড়েছে ভারতেও। তাই এক ধাক্কায় অনেকটাই কমানো গিয়েছে ভোজ্য তেলের দাম। ধারা ব্র্যান্ডের সোয়াবিন তেলের লিটার প্রতি দাম হচ্ছে ১৪০ টাকা। এবার থেকে ১৬০ টাকা প্রতি লিটারে পাওয়া যাবে ধারা রিফাইন রাইস ব্র্যান অয়েল।

ধারা রিফাইনড ভেজটেবল ওয়েলের নতুন দাম হবে ২০০ টাকা প্রতি লিটার। এক লিটার ধারা কাচ্চিঘানি মাস্টার্ড অয়েলের দাম হবে ১৬০ টাকা ও ধারা মাস্টার্ড অয়েলের দাম হবে ১৫৮। ১৫০ টাকা প্রতি লিটারে পাওয়া যাবে ধারা সানফ্লাওয়ার অয়েল। ধারা গ্রাউন্ডনাট অয়েলের এক লিটারের দাম হবে ২৩০ টাকা।

edible oils 418048 l Copy

পিটিআইয়ের খবর অনুযায়ী, সম্প্রতি সরকার ভোজ্য তেল সংস্থাগুলিকে বিশ্ববাজারে ভোজ্য তেলের দামের সাথে সামঞ্জস্য রেখে দাম কমানোর নির্দেশ দেয়। ভোজ্য তেল সংস্থার প্রতিনিধিদের সাথে এই বিষয়ে মিটিংও করেন খাদ্য অধিদপ্তর ও গণ বন্টন সংস্থার প্রতিনিধিরা। তবে, ভোজ্য তেলের দাম কমায় আমজনতার মুখে যে হাসি ফুটেছে একথা বলাই বাহুল্য।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর