‘রাহুল দ্রাবিড় কোচিংয়ে শূন্য পেয়েছেন’! ভারতীয় কোচকে নিয়ে বিস্ফোরক মন্তব্য প্রাক্তন পাক ক্রিকেটারের

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ গত দুই বছরে ভারতীয় দলের পারফরম্যান্স মিশ্র মানের। দ্বিপাক্ষিক সিরিজে তারা নিঃসন্দেহে নিজেদের পারফরম্যান্সের গ্রাফ ক্রমশ ঊর্ধ্বমুখী করে তুলেছে। কিন্তু বড় প্রতিযোগিতার গুরুত্বপূর্ণ ম্যাচে বার বার ভক্তদের হতাশা উপহার দিয়েছে। ভারতীয় দলের (Team India) এই পারফরম্যান্স দেখে অনেকেই কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলে দিয়েছেন।

এমনকি ভারতীয় সমর্থকদের অনেকেই রাহুল দ্রাবিড়ের যোগ্যতা নিয়ে খুব একটা নিশ্চিত নন। তিনি যে বিশ্বসেরা ক্রিকেটারদের একজন ছিলেন, তা নিয়ে কোনও সন্দেহ নেই। তবে তার কোচিংয়ে এমন কোন বৈচিত্র চোখে পড়ছে না যা ভারতীয় ক্রিকেটারদের ওপর আলাদা করে প্রভাব ফেলেছে বলে মনে হচ্ছে।

   

এবার রাহুল দ্রাবিড়ের কোচিং নিয়ে সমর্থকদের পাশাপাশি প্রশ্ন তুলে দিলেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার বশিত আলী। প্রাথমিকভাবে তিনি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে প্রথম দিনে ভারতের বোলিংয়ের সময় দলের যে মানসিকতা ছিল তার সমালোচনা করেছেন।

তিনি বলেছেন যে প্রথম সেশনে দুই উইকেট তুলে নিয়ে ভারতীয় দল ভেবে নিয়েছিল এবার যা হবে আপনা আপনি হবে। তারা যথেষ্ট চেষ্টা করেনি ফলে অস্ট্রেলিয়া প্রথম দিনেই ম্যাচটা কিছুটা নাগালের বাইরে নিয়ে গিয়েছে ভারতের। এখান থেকে একমাত্র কোন চমৎকারই ভারতকে বাঁচাতে পারে বলে মনে করছেন তিনি।

dravid pujara 100th test

এরপরই নিজের ইউটিউব চ্যানেলে দ্রাবিড়কে নিয়ে কিছু মন্তব্য করেছেন প্রাক্তন পাক ক্রিকেটার। তিনি বলেছেন, “ক্রিকেটার রাহুল দ্রাবিড়ের খুব বড় ভক্ত আমি। তিনি একজন অসাধারণ ক্রিকেটার। কিন্তু কোচ হিসেবে তিনি শূন্য। ভগবান যখন বুদ্ধি ভাগ করে দিচ্ছিলেন তখন উনি কোন পাহাড়ের পেছনে লুকিয়ে ছিলেন কে জানে!”

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর