আর নয় বহিরাগত! পঞ্চায়েত নির্বাচনের আগে বড় সিদ্ধান্ত বিজেপির

বাংলা হান্ট ডেস্কঃ রাজ্যের দুয়ারে পঞ্চায়েত ভোট (Panchayat Election)! শেষ মুহূর্তের প্রস্তুতি তুঙ্গে। কিভাবে পায়ের তলার মাটি আর খানিক শক্ত করা যায় সেই উপায় বের করতেই যখন ব্যস্ত সমস্ত রাজনৈতিক দল, ঠিক সেই সময় বাংলার প্রধান বিরোধী দল বিজেপির (BJP) জন্য দিল্লি (Delhi) থেকে এল বিরাট নির্দেশ। পঞ্চায়েত ভোটের প্রচারে এবার দিল্লি কিংবা অন্য রাজ্যের নেতাদের আর দেখা যাবে না এ রাজ্যে।

তাহলে কি একুশের ভোট থেকেই শিক্ষা? শেষ বিধানসভা ভোটের আগে দিল্লির পাশাপাশি অন্যান্য রাজ্য থেকেও দলে দলে নেতারা এসে ভীড় করেছিলেন বাংলায়। তবে তাতে অবশ্য লাভের লাভ কিছুই হয়নি। সেই সময় রাজনৈতিক মহলের একাংশের মত ছিল, বাংলায় কোনও মুখ না থাকায় মোদীকেই সামলাতে হয়েছিল প্রচারকাজ। যার জেরে ভালোর চেয়ে মন্দই বেশি হয়েছিল।

   

তাই এবারে আর একই ভুল নয়। এবার বিজেপির নো টু ‘বহিরাগত’ নেতা। তাই আসন্ন পঞ্চায়েত ভোটের প্রচারে দিল্লির কেন্দ্রীয় নেতৃত্বের নির্দেশে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ সহ এ রাজ্যের যারা বিধায়ক সাংসদ রয়েছেন তাদের দিয়েই পঞ্চায়েতে ময়দানে নামছে বিজেপি।

bjp flag

প্রসঙ্গত, বছর ঘুরলেই লোকসভা নির্বাচন। সেই লক্ষ্যে এ মাসেই বাংলা সফরে আসার কথা ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, অমিত শাহ থেকে শুরু করে বহু শীর্ষ নেতৃত্বদের। কিন্তু জানা গিয়েছে, পঞ্চায়েত নির্বাচনের দিনক্ষণ সামনে আসতেই বাতিল হয়েছে সেই সকল নেতাদের বঙ্গ সফর।

অর্থাৎ, এবার পঞ্চায়েত সামলানোর গোটা দায়িত্বটাই রইল শুভেন্দু-সুকান্ত-দিলীপদের ওপর। এবার বিজেপির এই কৌশল ভোটবাক্সে কতটা প্রভাব ফেলতে পারে সেটাই দেখার। প্রসঙ্গত, আগামী ৮ জুলাই রাজ্যে পঞ্চায়েত ভোট। দায়িত্বে রাজ্য পুলিশ। আগের বারের ন্যায় এবারেও গোটা রাজ্যে এক দফাতেই হতে চলেছে নির্বাচন।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর