চীনে পৌঁছেই পুলিশদের কাছে আটক হলেন মেসি! এই মারাত্মক ভুল করেছেন বিশ্বজয়ী আর্জেন্টাইন

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ অতি সম্প্রতি আর্জেন্টিনার (Argentina) বিশ্বকাপজয়ী (Qatar World Cup 2022) অধিনায়ক লিওনেল মেসি (Lionel Messi) নিজের পুরনো ক্লাব পিএসজি (PSG) ছেড়ে যোগ দিয়েছেন আমেরিকার মেজর লিগ সরকারের ক্লাব ইন্টার মায়ামিতে। প্যারিসে সময়টা খুব একটা ভালো কাটেনি আর্জেন্টাইন মহাতারকার। কিন্তু সৌভাগ্যক্রমে আর্জেন্টিনার জার্সিতে এই দুই বছরে বিশ্বকাপসহ মোট তিনটি ট্রফি জিতে নিয়েছেন লিও। ফলে ব্যক্তিগতভাবে মেসির সময়টা খুব একটা খারাপ কাটেনি এই নির্দিষ্ট ব্যবধানে।

কিন্তু মেসি এবার এমন একটি লিগে যোগ দিয়েছেন যা ইউরোপ বা এশিয়ার বেশিরভাগ লিগের মতো আগস্ট বা সেপ্টেম্বরে আরম্ভ হয়না। মেজর লিগ সকার আরম্ভ হয় ফেব্রুয়ারি মাসে এবং শেষ হয় অক্টোবরে। তাই বর্তমানে নিজের দেশের হয়ে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলে ছুটি কাটানোর বদলে মেসিকে উড়ে যেতে হবে মার্কিন যুক্তরাষ্ট্র এবং মাঠে নামতে হবে সঙ্গে সঙ্গেই।

   

এই সময় দেশের হয়ে আন্তর্জাতিক ম্যাচ খেলতে চীনে পৌঁছেছে গোটা আর্জেন্টিনা দল। কিন্তু চীনে পৌঁছে একটি বিপাকে পড়েছিলেন আর্জেন্টাইন তারকা। চীনের রাজধানীতে ওয়ার্কার্স স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিপক্ষে আর্জেন্টিনার আন্তর্জাতিক প্রীতি ম্যাচ রয়েছে ১৫ই জুন। তার আগে সোমবার অর্থাৎ ১২ই জুন চীনের পুলিশ বেইজিং বিমানবন্দরে লিওনেল মেসিকে আটক করে।

কিন্তু কেন আচমকাই বিশ্বের অন্যতম সেরা ফুটবলারকে কেন্দ্র করে এই সমস্যাটি ঘটেছে? স্থানীয় সংবাদমাধ্যমের রিপোর্ট থেকে জানা গিয়েছে যে তারকা ফুটবলার আর্জেন্টিনা থেকে চীনে আসার সময় তার আর্জেন্টিনার পাসপোর্টের পরিবর্তে তার স্প্যানিশ পাসপোর্ট বহন করেছিলেন। অর্থাৎ তার কাছে চীনের বৈধ ভিসা ছিল না।

সোশ্যাল মিডিয়ায় এয়ারপোর্টে মেসির পেছনে পুলিশ ধাওয়া করার একটি ভিডিও এখন ভাইরাল! তারা আর্জেন্টাইন অধিনায়ককে পাসপোর্ট দেখিয়ে কিছু প্রশ্ন করছেন এমনটা দেখা গিয়েছে সেই ভিডিওতে। যদিও আধঘণ্টার মধ্যে সেই সমস্যা মিটে যায়। চীনের মাটিতে অস্ট্রেলিয়া ও ইন্দোনেশিয়ার বিরুদ্ধে দুটি প্রীতি ম্যাচ খেলবে বিশ্বজয়ীরা।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর