চাকরি প্রার্থীদের জন্য ভালো খবর! জেলা ভিত্তিক শিশু সুরক্ষা বিভাগে প্রচুর কর্মী নিয়োগ, এই ভাবে করুন আবেদন

বাংলা হান্ট ডেস্কঃ চাকরি প্রার্থীদের জন্য দারুন খবর। রাজ্য সরকার (State Government) তরফে জেলা ভিত্তিক শিশু সুরক্ষা বিভাগের অধীনে বিভিন্ন ধরনের শূন্যপদে কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। জেলা ভিত্তিক শিশু সুরক্ষা বিভাগে গ্রুপ-সি সহ অন্যান্য পদে কর্মী নিয়োগ হবে। এই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

জেলা ভিত্তিক ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট অফিসের অধীনে জেলা শিশু সুরক্ষা বিভাগে কর্মী নিয়োগ করা হবে। নিয়োগ করা হবে মুর্শিদাবাদ জেলায়। যেকোনও ভারতীয় নাগরিক এই পদগুলির জন্য আবেদন করতে পারবেন। Housee Father, Para Medical Staff(Nurse), Child Welfare Officer, Counsellor, Officer-In-charge পদের জন্য আবেদন গ্রহণ করা হচ্ছে। পদ বিশেষে বেতনক্রম ভিন্ন।

   

প্রতিটি পদের ক্ষেত্রেই আবেদনকারী প্রার্থীদের মধ্যে থেকে যোগ্য প্রার্থীদের তিনটি ধাপের মাধ্যমে বেছে নেওয়া হবে। লিখিত পরীক্ষা, কম্পিউটার টেস্ট এবং ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ হবে। প্রক্রিয়া শেষ হলে প্রথমেই একটি ৮০ নম্বরের লিখিত পরীক্ষার জন্য ডাকা হবে। এতে সফল প্রার্থীদের বাছাই করে দ্বিতীয় ধাপের পরীক্ষা অর্থাৎ ১০ নম্বরের কম্পিউটার টেস্টের জন্য ডাকা হবে। এখানেও যারা যারা সফল হবেন তাদেরকে ১০ নম্বরের ভাইভা ভয়েসের জন্য ডাকা হবে।

unemployment allowance

মোট এই ১০০ নম্বরের মধ্যে পাওয়া নম্বরের ভিত্তিতে একটি চূড়ান্ত মেধাতালিকা তৈরি করে সেই অনুযায়ী যোগ্যদের নিয়োগ করা হবে। এক্ষেত্রে সংশ্লিষ্ট প্রতিটি পদের জন্যই লিখিত পরীক্ষা হবে আগামী ১৬/০৭/২০২৩ তারিখ এ। আবেদন পত্র জমা নেওয়া শুরু হয়েছে গত ৮/০৬/২০২৩ দুপুর ১২ টা থেকে। চলবে আগামী ২৩/০৬/২০২৩ মধ্যরাত পর্যন্ত।

বিস্তারিত জানতে অনুগ্রহ অফিসিয়াল ওয়েবসাইট দেখুন।
http://www.murshidabad.gov.in

অনলাইনের মাধ্যমে আবেদন করার ওয়েবসাইট হল-
https://dcpu.recruitmentmurshidabad.in.

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর