পঞ্চায়েতের আগে আচমকাই নবান্নে নওশাদ, কী হতে চলেছে? তুঙ্গে রাজনৈতিক জল্পনা

বাংলা হান্ট ডেস্কঃ বুধবার বিকেল! ঘড়ির কাটায় তখন ৩টে। হঠাৎ নবান্নের অন্দর মহলে খবর ছড়িয়ে পড়ে যে আইএসএফ নেতা তথা ভাঙড়ের বিধায়ক নওসাদ সিদ্দিকি (Nawsad Siddique) নবান্নে (Nabanna) আসছেন। সত্যি নাকি জল্পনা? এই প্রশ্নেই যখন সরগরম। তখনই দেখা গেল বিকেলে নবান্নে ঢুকছেন নওসাদ। সঙ্গে আর কেউ নেই বিধায়কের, তিনি একা ঢুকলেন নবান্নে। কি হতে চলেছে! কেউ কেউ আবার বলছেন হয়তো তৃণমূলে যোগ দিচ্ছেন বিধায়ক। তবে সাসপেন্স কাটিয়ে সামনে এল আসল কাহিনী।

পঞ্চায়েত ভোটের দিনক্ষণ ঘোষণার পর থেকেই ক্রমশ্য উত্তপ্ত হয়ে উঠছে গোটা রাজ্য। গতকালই পঞ্চায়েতে মনোনয়ন পর্বের সময় রণক্ষেত্রের চেহারা নেয় ভাঙড়। সেই সময় উপস্থিত ছিলেন বিধায়ক নওসাদও। তার অভিযোগ ছিল, ভাঙড়ে আইএসএফের প্রার্থীদের মনোনয়নে বাধা দিয়েছে শাসক দলের লোকজন। পাশাপাশি তৃণমূলের বিরুদ্ধে বোমাবাজিরও অভিযোগ উঠে আসে।

   

তৃণমূলের অবশ্য দাবি ছিল গতকাল ভাঙড়ে তৃণমূল সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নবজোয়ার কর্মসূচীতে ব্যাঘাত ঘটাতেই এসব অভিযোগ তুলছে আইএসএফ। সেই মন্তব্যের পাল্টা প্রতিক্রিয়াও দেন নওসাদ। তবে সেই ঘটনার ২৪ ঘণ্টা না কাটতেই বুধ বিকেলে দেখা যায় নওসাদ নবান্নে ঢুকছেন।

naushad siddiqui

এদিন বিধায়ক একা যাওয়ায় নানান জল্পনা শুরু হয়ে যায়। তবে সব কল্পনা জল্পনায় জল ঢেলে নবান্নে পৌঁছনোর পর নওসাদ বলেন, ভাঙড়ের অশান্তি নিয়ে মুখ্যমন্ত্রী তথা পুলিশমন্ত্রীর সঙ্গে দেখা করতে নবান্নে গিয়েছেন তিনি। অশান্তির বিষয়েই মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলবেন। এদিন বেলা ১২ টার কিছু আগে নবান্নে পৌঁছে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী।

প্রসঙ্গত কিছুদিন আগেও নওসাদ বলেছিলেন, তৃণমূলে যোগ দেওয়ার কোনও প্রশ্ন নেই। তৃণমূলে যোগ দেওয়ার জন্য তাকে মোটা অঙ্কের অফার দেওয়া হয়েছিল বলেও বিস্ফোরক মন্তব্য করেছিলেন বিধায়ক। আর এবার ভোট পূর্বে লাগাতার হতে থাকা অশান্তির অভিযোগ নিয়ে মমতার দরবারে নওসাদ।

 

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর