কড়া দাওয়াই! জেলে কুন্তল কী করেন, কাদের সঙ্গে হয় সাক্ষাৎ, এবার CCTV ফুটেজ ঘেঁটে দেখবে আদালত

বাংলা হান্ট ডেস্কঃ গত বছর থেকে বঙ্গে নিয়োগ দুর্নীতির (Recruitment Scam) রমরমা! শিক্ষক কেলেঙ্কারির অভিযোগে গ্রেফতার হয়েছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় থেকে শুরু করে বহুজনা। নিয়োগ দুর্নীতির অভিযোগেই জেলবন্দি তৃণমূলের বহিষ্কৃত যুবনেতা কুন্তল ঘোষ (Kuntal Ghosh)। আপাতত প্রেসিডেন্সি জেল তার ঠিকানা। এবার সেই কুন্তলকে নিয়েই বড় নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)।

প্রসঙ্গত কিছুদিন আগে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার বিরুদ্ধে মারাত্মক অভিযোগ এনেছিলেন কুন্তল। তার দাবি ছিল, তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম বলানোর জন্য জেলে গিয়ে তার উপর কেন্দ্রীয় এজেন্সি চাপ দিচ্ছে। পৃথকভাবে সিবিআই (CBI) তদন্ত চলা সেই মামলায় এবার প্রেসিডেন্সি জেলার সিসিটিভি ফুটেজ তলব করলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা (Justice Amrita Sinha)।

   

kuntal ghosh

এদিন কুন্তল মামলায় বিচারপতি সিনহার কড়া নির্দেশ প্রেসিডেন্সি জেল কর্তৃপক্ষকে আদালতের রেজিস্ট্রার জেনারেলের কাছে ওই ফুটেজ জমা দিতে হবে। এরপর গোয়েন্দা সংস্থা সিবিআইয়ের টেকনিক্যাল টিম রেজিস্ট্রার জেনালেরের কাছে বসে তাদের টিম এনে সেই ফুটেজ কপি করবে।

জেলবন্দি কুন্তল জেলে বসে কি করছে, অভিযুক্তর গতিবিধি কী, তার সঙ্গে কারা কখন দেখা করতে আসছেন, এই সমস্তটা।সিসিটিভি ফুটেজ থেকে খতিয়ে দেখা প্রয়োজন বলেই বিচারপতি এহেন নির্দেশ দেন। রাজ্যের তরফে আদালতে জানানো হয়েছে, সিসিটিভি ফুটেজ দিতে তাদের ২৫ দিন সময় লাগবে।

পাশাপাশি এদিন তদন্তের অগ্রগতি নিয়ে সিবিআই কেও প্রশ্ন করেন বিচারপতি। ঠিক কতটা এগিয়েছে তদন্ত? আদালতের এই প্রশ্নে সিবিআই জানায়, তদন্ত এগিয়েছে। সম্প্রতি দু’জনকে জেলে গিয়ে জিজ্ঞাসাবাদও করা হয়েছে। সব শুনে সার্বিক তদন্ত কতদূর এগিয়েছে আগামী ১৪ জুলাইয়ের মধ্যে সেই সংক্রান্ত রিপোর্ট CBI কে জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারপতি সিনহা।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর