শেষটাও শান্তিপূর্ণ নয়! মনোনয়ন পেশ করার অন্তিম দিনে TMC প্রার্থীর বাড়িতে পড়ল বোমা, আহত দুই ভাই

বাংলা হান্ট ডেস্কঃ মনোনয়ন পর্ব শুরু থেকে শেষ, অন্তিম দিন পর্যন্ত অশান্তি অব্যাহত। গতকাল ছিল মনোনয়ন পেশ করার শেষ দিন। আর মনোনয়ন শেষ হওয়ার পরই উত্তপ্ত হয়ে উঠল কেষ্টগড় বীরভূম (Birbhum)। বৃহস্পতিবার বোলপুর সংলগ্ন লোহাগড়গ্রাম এলাকায় চলল বোমাবাজি। শাসক দল তৃণমূলের গ্রাম পঞ্চায়েত (Panchayat) প্রার্থীর বাড়িতেই বোমা (Bombing) মারার অভিযোগ। কাঠগড়ায় সদ্য তৃণমূল (TMC) থেকে কংগ্রেসে (Congress) যাওয়া কাজী নুরুল হুদা। বোমাবাজিতে গুরুতর জখম হয়েছেন শাসকদলের দুই কর্মী। প্রাণনাশের খবর নেই।

বোমার আঘাতে জখম হন দুই ভাই শেখ জুলফিকার ও শেখ আনসার। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দুজনেই তৃণমূলের কর্মী। এদের মধ্যে প্রার্থী হিসেবে শেখ জুলফিকার মনোনয়ন জমা দিয়েছেন। গতকাল সন্ধ্যার দিকে তাদের বাড়িতেই বোমাবাজি করে কাজী নুরুল হুদা। অভিযোগ এমনটাই।

   

গতকালই আশঙ্কাজনক অবস্থায় শেখ জুলফিকার ও শেখ আনসারকে বোলপুর মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে। জুলফিকরের বোন এরিনা খাতুনের অভিযোগ, “তৃণমূল করার জন্যই কংগ্রেসের কর্মী-সমর্থকেরা তাদের ওপর আক্রমণ করেছেন।” নুরুল হুদার পাশাপাশি তার ছেলে ও অনুগামীদের বিরুদ্ধেও বোমাবাজির অভিযোগ উঠেছে।

গতকাল খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। অভিযোগের ভিত্তিতে ইতিমধ্যেই শুরু হয়েছে তদন্ত। ঘটনাকে কেন্দ্র করে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। চারিদিকে থমথমে পরিবেশ। অন্যদিকে নিজের ওপর ওঠা সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন কাজী নুরুল হুদা।

birbhum clash

পাল্টা নুরুলের দাবি, দুই ভাই নিজেরা বাড়িতে বোমা বাঁধতে গিয়েই জখম হয়েছেন। ঘটনার সঙ্গে কংগ্রেসের কোনও যোগ নেই। প্রসঙ্গত, কাজী নুরুল হুদাও কিছুদিন আগে পর্যন্ত তৃণমূলই করতেন। সম্প্রতি ভোটের আবহে তিনি তৃণমূল ছেড়ে কংগ্রেসে যোগদান করেছেন।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর