বেমালুম হজম আড়াই কোটি! আর্থিক প্রতারণায় ওয়ারেন্ট জারি হতেই মুখ লুকিয়ে আদালতে আত্মসমর্পণ আমিশার

বাংলাহান্ট ডেস্ক: মাত্র কিছুদিন আগে মুক্তি পেয়েছে ‘গদর ২’ এর টিজার। ‘তারা সিং’ সানি দেওলের সঙ্গে দু দশক পরে ‘সাকিনা’ হিসেবে কামব্যাক করছেন আমিশা পটেল (Ameesha Patel)। খুব শীঘ্রই মুক্তি পেতে চলেছে ‘গদর: এক প্রেম কথা’র সিক্যুয়েল। এই মুহূর্তে পুরোদমে ছবির প্রচার করার কথা আমিশার। কিন্তু তিনি ফেঁসে রয়েছেন আইনি জটে।

অভিনেত্রীর বিরুদ্ধে আর্থিক প্রতারণা, হুমকি দেওয়ার মতো অভিযোগ উঠেছিল। আমিশা এবং তাঁর ব্যবসায়িক অংশীদার ক্রুনালের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন ঝাড়খণ্ড নিবাসী প্রযোজক অজয় কুমার সিং। আর্থিক জালিয়াতি, চেক বাউন্সের মতো অভিযোগ দায়ের করেছিলেন তিনি অভিনেত্রীর বিরুদ্ধে। তাঁর দাবি ছিল, একটি সিনেমা তৈরি এবং তার প্রচারের জন্য তাঁর কাছ থেকে আড়াই কোটি টাকা ধার নিয়েছিলেন আমিশা এবং তাঁর সঙ্গী।

   

ameesha patel

কথা ছিল, সুদসহ সেই টাকা ফেরত দিয়ে দেবেন অভিনেত্রী ও তাঁর সঙ্গী। কিন্তু কার্যক্ষেত্রে তেমন কিছুই দেখা যায়নি। শেষমেষ প্রযোজক তাগাদা দিতে শুরু করলে ২০১৮ সালে তাঁকে আড়াই কোটি এবং ৫০ লক্ষ টাকার দুটি চেক দেন আমিশা। সেই দুটি চেকই বাউন্স করে গিয়েছে বলে দাবি করেছিলেন প্রযোজক। এরপরেই আমিশা ও তাঁর সঙ্গীর নামে অভিযোগ দায়ের করেন ওই প্রযোজক। ভারতীয় দণ্ডবিধির ৪২০ এবং ১২০ ধারায় মামলা দায়ের হয় আমিশার বিরুদ্ধে।

অভিনেত্রীকে আদালতে উপস্থিত থাকার জন্য সমন পাঠানো হয়েছিল। কিন্তু আদালতের নির্দেশ অগ্রাহ্য করে আমিশা বা তাঁর আইনজীবী কেউই উপস্থিত থাকেননি। এরপরেই আমিশা ও তাঁর সঙ্গীর বিরুদ্ধে ওয়ারেন্ট জারি করে রাঁচির সিভিল কোর্ট।

এরপরেই তড়িঘড়ি আদালতে হাজির হন অভিনেত্রী। ১৭ জুন, শনিবার ওড়নায় মুখ ঢেকে আদালতে আত্মসমর্পণ করেন তিনি। রাঁচি সিভিল কোর্টের সিভিল জজ সিনিয়র ডিভিশন ডিএন শুক্লা দশ টাকার বন্ডে তাঁকে শর্ত সাপেক্ষে জামিন দেন। আগামী ২১ জুন ফের আমিশাকে আদালতে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। নয়তো তাঁর জামিন বাতিল হয়ে যাবে।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর