মোদি, আম্বানি থেকে সুন্দর পিচাই বিশ্বের সবথেকে শক্তিশালী ব্যাক্তির এবার হাত মেলালো হোয়াইট হাউসে !

বাংলা হান্ট ডেস্ক : মার্কিন সফরের শেষে লগ্নে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (Narendra Modi) সম্মান জানিয়ে বিশেষ নৈশভোজের আয়োজন করা হয়। বৃহস্পতিবারের সেই নৈশভোজে একেবারে হৈহৈ ব্যাপার। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন (Joe Biden) থেকে শুরু করে ভারতীয় ধনকুবের মুকেশ আম্বানি (Mukesh Ambani)-সকলেই হাজির ছিলেন।

মোদির এই নৈশভোজের অতিথিদের তালিকায় ছিলেন নজরকাড়া একাধিক ব্যক্তিত্ব। শুধু তাই নয়, কূটনৈতিক দিক থেকেও এই নৈশভোজের গুরুত্ব অপরিসীম। প্রসঙ্গত, এই নৈশভোজ সেরেই আমেরিকা ছেড়ে মিশরে পাড়ি দিয়েছেন প্রধানমন্ত্রী।

   

মার্কিন কংগ্রেসে বক্তৃতা দেওয়ার পরেই হোয়াইট হাউসে বিশেষ নৈশভোজের আয়োজন করা হয়। প্রসঙ্গত, বুধবারেই সস্ত্রীক বাইডেনের সঙ্গে একান্ত নৈশভোজে অংশ নেন মোদি। বৃহস্পতিবারের নৈশভোজে আমন্ত্রিত ছিলেন প্রায় ৪০০ জন অতিথি। বিশ্বের নানা প্রান্তের বিখ্যাত মানুষজন ছিলেন বাইডেনের অতিথি তালিকায়।

modi biden

মার্কিন ফার্স্ট লেডি জিল বাইডেনকে নিয়ে হাজির ছিলেন স্বয়ং মার্কিন প্রেসিডেন্ট। এছাড়াও উপস্থিত ছিলেন মার্কিন বিদেশ সচিব অ্যান্টনি ব্লিঙ্কেন (Antony Blinken) ও তাঁর স্ত্রী। অ্যাপলের সিইও টিম কুকও (Tim Cook) ছিলেন এদিনের নৈশভোজে। এছাড়াও মার্কিন প্রেসিডেন্টের সন্তানরাও আমন্ত্রিত ছিলেন এদিন।

অতিথি তালিকায় উপস্থিতি ছিলেন একাধিক ভার‍তীয় ও ভারতীয় বংশোদ্ভূতরা। ভারতীয় ধনকুবের মুকেশ আম্বানি (Mukesh Ambani) ও তাঁর স্ত্রী নীতা আম্বানি ছিলেন হোয়াইট হাউসের অতিথি তালিকায়। মহিন্দ্রা গ্রুপের প্রধান আনন্দ মহিন্দ্রাকেও দেখা গিয়েছিল নৈশভোজের টেবিলে।

গুগলের সিইও সুন্দর পিচাই (Sundar Pichai) ও মাইক্রোসফটের সিইও সত্য নাদেলাও এসেছিলেন এদিন। এছাড়াও বিলি জিং কিং, র‍্যালফ লোরেনের মতো বিখ্যাত ব্যক্তিত্বরাও নৈশভোজে অংশ নেন। বলা ভাল, এদিন হোয়াইট হাউসে রীতিমতো চাঁদের বসে গিয়েছিল।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর