হতাশায় ডুবলেন কোহলি ভক্তরা, সচিনের পর সৌরভের তৈরি সেরা একাদশেও জায়গা নেই বিরাটের  

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) কোনওদিনই নিজের মত প্রকাশ করতে দ্বিধাবোধ করেন না। ভারতীয় ক্রিকেটের সর্বকালের অন্যতম সেরা অধিনায়কদের মধ্যে একজন। তিনি বিসিসিআইয়ের (BCCI) সভাপতি হিসাবেও দায়িত্ব পালন করেছেন বেশ কিছুটা সময়। তার মতামত যে একটা বাড়তি গুরুত্ব বহন করে এই নিয়ে কোনও সন্দেহের অবকাশ নেই।

কিছুদিন আগে সৌরভ গঙ্গোপাধ্যায় তার বিচারে সর্বকালের সেরা একটি টেস্ট একাদশ বেছে নিয়েছিলেন। কিন্তু সেই একাদশে তিনি বিরাট কোহলিকে (Virat Kohli) জায়গা দেননি। এই নিয়ে বিতর্ক কম হয়নি। অনেকেই বলেছিলেন ব্যক্তিগত হিংসা চরিতার্থ করার জন্যই কোহলিকে জায়গা দেননি সৌরভ। কিন্তু প্রাক্তন ভারত অধিনায়ক নিজের পছন্দের যে টেস্ট একাদশটি বানিয়েছেন, সেই একাদশটিকে দুর্বল আখ্যা দিতে পারবেন না কেউই।

   

সৌরভের বিচারে সেরা টেস্ট একাদশ: ম্যাথু হেডেন (অস্ট্রেলিয়া), অ্যালিস্টার কুক (ইংল্যান্ড), রাহুল দ্রাবিড় (ভারত), সচিন টেন্ডুলকার (ভারত), রিকি পন্টিং (অস্ট্রেলিয়া), জ্যাক ক্যালিস (দক্ষিণ আফ্রিকা), কুমার সাঙ্গাকারা (শ্রীলঙ্কা), শেন ওয়ার্ন (অস্ট্রেলিয়া), ডেল স্টেইন (দক্ষিণ আফ্রিকা), গ্লেন ম্যাকগ্রা (অস্ট্রেলিয়া), মুথাইয়া মুরালিধরন (শ্রীলঙ্কা)

এর আগে সচিন টেন্ডুলকার ২০২২ সালে নিজের পছন্দের একটি একাদশ তৈরি করেছিলেন। কোনও নির্দিষ্ট ফরম্যাটের জন্য এই একাদশ তৈরি করা হয়েছে কিনা, সেটা অবশ্য সচিন জানাননি। কিন্তু নিজের এই একাদশে তিনি সৌরভ গঙ্গোপাধ্যায়কে জায়গা দিলেও বিরাট কোহলিকে জায়গা দেননি। জায়গা পাননি মহেন্দ্র সিংহ ধোনির মতো তারকা ক্রিকেটারও।

সচিনের পছন্দের একাদশ: বীরেন্দ্র সেওবাগ, সুনীল গাভাস্কার, ব্রায়ান লারা, ভিভ রিচার্ডস, জ্যাক ক্যালিস, সৌরভ গাঙ্গুলী, অ্যাডাম গিলক্রিস্ট (উইকেটরক্ষক), শেন ওয়ার্ন, ওয়াসিম আক্রম, হরভজন সিং, গ্লেন ম্যাকগ্রা

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর