লোকসভা নির্বাচনের জন্য তৈরি BJP-র ৩ স্টার রাজনীতি! দারিদ্র্য সীমার নিচে নজর থাকবে পদ্ম নেতৃত্বের

বাংলা হান্ট ডেস্ক : আসন্ন লোকসভা নির্বাচন (Loksabha Election)। আর তার আগেই প্রস্তুতিতে নেমে পড়েছে সব দলই। বিরোধী জোট দৌড়চ্ছে ঐক্যের লক্ষ্যে। কখনও পাটনা, কখনও সিমলায় বৈঠক করছে তারা। পিছিয়ে নেই বিজেপিও (Bharatiya Janata Party)। গতকাল বুধবার নরেন্দ্র মোদির (Narendra Modi) নেতৃত্বে অমিত শাহ সহ বিজেপির সমস্ত শীর্ষ নেতৃত্ব বৈঠকে বসেন। এই বৈঠকের লক্ষ্যই ছিল ২০২৪ লোকসভা নির্বাচন।

দলীয় সূত্রে খবর, এই বৈঠকে রাজ্য থেকে কেন্দ্রীয় স্তর পর্যন্ত পদ্ম শিবিরের সংগঠন নিয়ে আলোচনা হয়। এই বৈঠকে উপস্থিত ছিলেন বিজেপির কেন্দ্রীয় সভাপতি নাড্ডা এবং মহাসচিব বিএল সন্তোষ। জানা যাচ্ছে এই বৈঠকে কেন্দ্রীয় মন্ত্রীদের একাধিক নির্দেশ দেন। এদিন মোদি বলেন সমাজের পিছিয়ে পড়া মানুষ এবং দারিদ্র্য সীমার নিচে থাকা মানুষদের জন্য ভাবা উচিত।

   

বিজেপি আগামী লোকসভা নির্বাচনের লক্ষ্য হিসাবে সমাজের বঞ্চিত শ্রেণীর প্রতি বেশি করে নজর দিতে চাইছেন। নমো তাঁর কেন্দ্রীয় মন্ত্রীদের নির্দেশ দেন মধ্যবিত্ত এবং নিম্নবিত্ত মানুষদের জন্য প্রকল্প তৈরি করতে। সরকারি প্রকল্প এবার সরাসরি মানুষের কাছে পৌছে দিতে বদ্ধপরিকর বিজেপি।

modi shah nadda

এদিনে বৈঠকে ভারতের মোট ৫৪৩টি আসনে ৩ টি ভাগে বিভক্ত করা হয়। উত্তর, দক্ষিণ এবং পূর্ব। জানা যাচ্ছে, ৬ থেকে ৮ জুলাইয়ের ভিতর সভাপতি জেপি নাড্ডা প্রত্যেকটি ক্ষেত্রের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক করবেন বলে জানা যাচ্ছে।

সূত্রের খবর, এ বছরে মধ্যপ্রদেশ, তেলঙ্গনা, রাজস্থান, ছত্তীশগড়ে বিধানসভা নির্বাচন রয়েছে। তাই বিজেপির সংগঠনে আরও সক্রিয় করতে এই বৈঠক ডাকেন মোদি। জানা গিয়েছে, সংগঠনকে চাঙ্গা করতে বড় পরিবর্তন আনা হতে পারে দলে। ওই রাজ্যগুলিতে রাজ্য সভাপতি, স্টেট ইনচার্জ-সহ একাধিক পদে বড়সড় রদ বদল করা হতে পারে বলে গেরুয়া শিবির সূত্রে খবর।

উল্লেখ্য, দীর্ঘদিন ধরেই সাংগঠনিক রদবদল নিয়ে বিজেপির শীর্ষ নেতৃত্ব স্তরে আলোচনা চলছে। জুন মাসের তৃতীয় সপ্তাহেই বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রী এবং উপমুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেন বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। তবে সূত্রের খবর, বুধবারের বৈঠক ছিল অভিন্ন দেওয়ানি বিধি (Uniform Civil Code) নিয়ে। যদিও গতকালকের বৈঠক নিয়ে বিজেপির তরফে কোনও কিছু জানানো হয়নি।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর