অনুব্রতহীন বীরভূমে ভোটের প্রচারে গেলেন না মমতা! কারণ শুনে চোখে জল তৃণমূল কর্মীদের

বাংলা হান্ট ডেস্কঃ আটঘাট বেঁধে পঞ্চায়েত নির্বাচনের (Panchayat Election) প্রচারে নেমেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। তবে শুরুতেই ঘটে গিয়েছে বিপত্তি। উত্তরবঙ্গে ঘটে যাওয়া হেলিকপ্টার দুর্ঘটনার পর তৃণমূল সুপ্রিমোকে টানা বিশ্রাম নেওয়ার পরামর্শ চিকিৎসকের। তবে তা বললে হয় কী করে! রাজ্যের দুয়ারে যে পঞ্চায়েত ভোট। হাতে সময় মাত্র পাঁচদিন এবার দুই পরিস্থিতি একসাথে সামাল দিতে ভারচুয়াল (Virtual) জনসভার সিদ্ধান্ত মমতা বন্দ্যোপাধ্যায়।

সোমবার থেকেই শুরু হয়ে যাচ্ছে তৃণমূল সুপ্রিমোর পঞ্চায়েত প্রচার। অন্যদিকে সূত্রের খবর, শুরুর দিনেই অর্থাৎ সোমবার দুবরাজপুরের সভায় ভারচুয়ালি যোগ দেওয়ার কথা মমতার। সেই বীরভূম (Birbhum)। প্রসঙ্গত, গত বছর আগস্ট মাসে গরু পাচার মামলায় সিবিআই এর হাতে গ্রেফতার হন ‘বীরভূমের বাঘ’ তথা তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল (Anubrata Mondal)।

   

এখন শাসকদলের সেই দাপুটে নেতার ঠিকানা হয়েছে দিল্লির তিহাড়। অনুব্রতর মত একজন নেতার গ্রেফতারি তৃণমূলের কাছে যে বেশ বড় ধাক্কা, এমনটাই মত রাজনৈতিক মহলের। যদিও এখনও জেলা সভাপতির পদেই রয়েছেন অনুব্রত। তবে ভোটের আগ দিয়েই তার অনুপস্থিতিতে কোর কমিটি গঠন করে দেন মমতা।

পাশাপাশি অনুব্রত গড়ের সংগঠনের দায়িত্বও নিজের কাঁধে তুলে নেন। এই আবহেই এবার দুবরাজপুরের দলীয় সভায় যোগ দেবেন মমতা। যদিও তা ভারচুয়াল তবে দলের নেতা-কর্মীদের কাছে এটাই বড় পাওনা। সূত্রের খবর অনুযায়ী হেলিকপ্টার দুর্ঘটনার দরুন পাওয়া চোটের কারণেই অনুব্রতহীন বীরভূমে সশরীরে যাচ্ছেন না মমতা।

mamata copter

সোমবার দুবরাজপুরে উপস্থিত থাকতে পারেন মন্ত্রী ফিরহাদ হাকিম। কেষ্ট মণ্ডলের অনুপস্থিতিতে বীরভূমে এটিই প্রথম ভোট। এবার এই বড় চ্যালেঞ্জের মুখে বীরভূমে ঘাসফুল ফোটে কী না সেটাই দেখার বিষয়।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর