‘নিজের রাষ্ট্রপতিকে অসম্মান করতেই ভারতকে নিশানা!’ মার্কিন গায়িকার তোপের মুখে ওবামা

বাংলা হান্ট ডেস্ক : ফের টালমাটাল আমেরিকার রাজনীতি (Politics of America)। মোদির সফরের পর থেকেই একের পর এক ঝড় মার্কিন রাজনৈতিক মহলে। সম্প্রতি জনপ্রিয় গায়িকা এবং অভিনেত্রী মেরি মিলবেন (Mary Millben) মার্কিন সফরের সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) পা ছুঁয়েছিলেন। এদিন তিনি বলেন প্রধানমন্ত্রী মোদির প্রতি আমার যথেষ্ট শ্রদ্ধা রয়েছে। কিছুদিন আগেই, ভারতে সংখ্যালঘুদের অবস্থা নিয়ে মন্তব্য করেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা (Barack Obama)।

এই প্রসঙ্গে মিলবেন বলেন যে ওবামা বাইডেনকে হেয় করার জন্য এই বক্তব্য দিয়েছিলেন। এখানেই শেষ নয়, মিলবেন আরও বলেন রাহুল গান্ধী এমন একজন ব্যক্তি যিনি নিজেই তাঁর দেশ নিয়ে নেতিবাচক কথা বলে।

   

মেরি মিলবেন একটি আন্তর্জাতিক সংবাদ মাধ্যমকে দেওয়া একটি সাক্ষাৎকারে দাবি করেন, ‘প্রধানমন্ত্রী মোদির প্রতি আমার অনেক শ্রদ্ধা রয়েছে। তাই তাঁর রাষ্ট্রীয় সফরে অংশ নেওয়া আমার জন্য যথেষ্ট সম্মানের। আমি ভারতকে এখন একটি পরিবারের মতো মনে করি। এটা আমার কাছে একটা বড় পরিবারের মতো। আমেরিকা-ভারত সম্পর্ক এবং ভারতে প্রধানমন্ত্রী মোদির কাজ উদযাপন করার সুযোগ পাওয়াটা আমার জন্য অনেক বড় ব্যাপার।’

modi biden us

ভারতের সংখ্যালঘুদের অবস্থা নিয়ে প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার বক্তব্য প্রসঙ্গে মিলবেন বলেন, ‘আমি মনে করি ওই সফরটা প্রেসিডেন্ট জো বাইডেন এবং প্রধানমন্ত্রী মোদি উভয়ের জন্যই খুবই গুরুত্বপূর্ণ ছিল। এই সফরকে কেন্দ্র মার্কিন প্রেসিডেন্ট বাইডেনকে হেয় করতে রীতিমতো ঔদ্ধত্যপূর্ণ মন্তব্য করে বসেন বারাক ওবামা। সত্যি বলতে কি, তাঁর বক্তব্যের জন্য ওবামাকে বেশ অহংকারী মনে হয়েছে আমার।

এরই সঙ্গে, রাহুল গান্ধীর মার্কিন সফর এবং সেই সময়ে তাঁর বক্তব্য প্রসঙ্গে মেরি মিলবেন বলেন, ‘আমি তাঁর বক্তব্য ও চিন্তাভাবনা বুঝতে পেরেছি। কিন্তু সত্যি কথা বলতে, আমি রাহুল গান্ধীকে ব্যক্তিগতভাবে চিনি না। তাই তাঁকে নিয়ে মন্তব্য করতে চাই না। যাইহোক, যে নেতা তার নিজের দেশ সম্পর্কে ক্রমাগত নেতিবাচক কথা বলেন, তাকে কোনো দেশই সমর্থন করতে পারে না। একজন সত্যিকারের নেতা তার দেশের প্রশংসা করেন এবং তার দেশকে গুরুত্ব দেন। এই কারণেই প্রধানমন্ত্রী মোদি ভারতে সমাদৃত এবং সারা বিশ্বে সম্মানিত।

প্রসঙ্গত, মেরি মিলবেন আফ্রিকান-আমেরিকান বংশোদ্ভূত একজন গায়ক এবং অভিনেত্রী। তিনি প্রধানমন্ত্রী মোদির আমেরিকা সফরের সময় আয়োজিত আন্তর্জাতিক যোগ দিবসে জাতীয় সঙ্গীত গেয়ে কোটি কোটি দেশবাসীর মন জয় করেছিলেন। এর আগে, ভারতের ৭৫ স্বাধীনতা দিবসে তাকে সাংস্কৃতিক দূত হিসেবেও আমন্ত্রণ জানানো হয়।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর