ফের রক্তাক্ত দিনহাটা! প্রচার সেরে ফেরার পথে গুলিবিদ্ধ ৩ BJP কর্মী, আশঙ্কাজনক তৃণমূলের ১

বাংলা হান্ট ডেস্কঃ পঞ্চায়েত ভোটের (Panchayat Vote) মাত্র একদিন আগে উত্তপ্ত কোচবিহারের দিনহাটা (Dinhata)। ফের হল দেদার বোমাবাজি, চললো গুলি। সূত্রের খবর, বৃহস্পতিবার রাতে দিনহাটা ২ ব্লকের বামনহাটের ২ গ্রাম পঞ্চায়েতের কালমাটি এলাকার আলসিয়া বাজারে তৃণমূল (Trinamool Congress) আশ্রিত দুষ্কৃতীরা বিজেপির (BJP) ওপর আক্রমণ করে। ঘটনায় বিজেপির তিন জন গুলিবিদ্ধ হয়েছে। ওপর দিকে তৃণমূলেরও এক জনের অবস্থা আশঙ্কাজনক।

কী হয়েছিল? জানা গিয়েছে, বৃহস্পতিবার আলসিয়া বাজার এলাকা থেকে নির্বাচনের শেষ প্রচার সেরে বাড়ি ফিরছিল স্থানীয় বিজেপি সমর্থকরা। অভিযোগ, সেই সময়ই বাড়ি থেকে বেরিয়ে বাজারে যাওয়ার পথে তৃণমূল আশ্রিত দুষ্কৃতিরা তাদের ওপর হামলা চালায়।

   

বিজেপির অভিযোগ, ওই তৃণমূলের গুন্ডারা তাদের লক্ষ্য করে গুলি চালায়। ছোঁড়া হয় বোমাও। ঘটনার জেরে বিজেপির তিনজন গুলিবিদ্ধ হয়। আহত এক তৃণমূল কর্মীও। সূত্রের খবর, ঘটনার পরই তড়িঘড়ি দুই বিজেপি কর্মীকে কোচবিহার হাসপাতালে ভর্তি করা হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় বিশাল পুলিশ বাহিনী।

বৃহস্পতিবারের ঘটনা ঘিরে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। এই প্রসঙ্গে কোচবিহারের তৃণমূল নেতা পার্থ প্রতিম রায় জানিয়েছেন, ‘আমরা যেটা বার বার বলে আসছি, কয়েকটা নির্দিষ্ট পকেটে এটা হচ্ছে। সেখানে বিজেপি আশ্রিত দুশক্রিতিদের দৌরাত্ম্য বেড়েছে। বিএসএফ তাদের সহযোগিতা করছে। ঘটনার সাথে তৃণমূলের কোনও যোগ নেই। বিজেপি প্রার্থীর বাড়ি থেকে এই আক্রমণ হয়েছে বলে জানি’।

bjp tmc

অন্যদিকে, ঘটনায় তীব্র নিন্দা করে বিজেপি মুখপাত্র শমিক ভট্টাচার্য জানিয়েছেন, ‘আজকেই দেউচা পাচামিতে আমাদের এক কর্মী খুন হয়েছেন। গতকাল রাত থেকে ধুবুলিয়ায় একজন নিখোঁজ। দিনহাটায় আমাদের অনেক কর্মী এখন ভিন রাজ্যে আশ্রয় নিয়েছেন। একাধিক খুন করেছে তৃণমূল। দিনহাটার বিধায়ক এবং মন্ত্রী যার বিরুদ্ধে একসময় তৃণমূল কর্মী খুনের অভিযোগ ছিল তিনি এখন নেট মন্ত্রী হয়ছেন। তাকে গ্রেফতার করা প্রয়োজন।’

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর