অপেক্ষা আর কিছুক্ষণের! প্রবল বৃষ্টিতে ভাসবে দক্ষিণবঙ্গের এই ৪ জেলা, আবহাওয়ার আমূল পরিবর্তন

বাংলা হান্ট ডেস্ক : লাল-নীল-সবুজেরই মেলা বসেছে! বাংলা চলচিত্রের এই ছবির মতো আবহাওয়া (Weather Update of West Bengal) যেন রঙের খেলা খেলছে। এই নীল আকাশ, মাঝে সাদা-কালো মেঘের খেলা করছে। কাঠপাটা রোদে প্রাণ জেরবার। পরের মুহুর্তেই ঘন কাল মেঘ ঢেকে ফেলছে গোটা আকাশ। মুষলধারে নামছে বৃষ্টি।

সময়ে সময়ে যেন নিজের রূপ পরিবর্তন করছে দক্ষিণবঙ্গের (South Bengal) আবহাওয়া (Weather)। কখনও গরম, কখনও রোদ, কখনও হাওয়া আবার কখনও বা বৃষ্টি। বেশ কয়েকদিন আগেই উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গে ঢুকে গিয়েছে বর্ষা। তবে উত্তরবঙ্গের পাহাড়ি জেলাগুলিতে বৃষ্টি শুরু হলেও আশাহত করছে দক্ষিণবঙ্গ (South Bengal)।

   

অদ্ভুত খেলা দেখাচ্ছে শহর তিলোত্তমাও। দুদিন ধরে কলকাতা (Kolkata) সহ দক্ষিণবঙ্গে বৃষ্টি হলেও গরম কমার কোনও সম্ভাবনা নেই। প্যাচপ্যাচে গরমে নাকাল মানুষ। তবে আজ সকাল থেকেই কিছুটা বদলেছে আবহাওয়া। ঝমকে ঝমকে নামছে বৃষ্টি। আগামী কয়েক দিনে ভারী বর্ষণের পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর।

West Bengal: North Bengal and South Bengal heavy rain Weather Update 6th july

কলকাতা শহরে আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৭ ডিগ্রি সেলসিয়াস। যা কিনা স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি বেশি তাপমাত্রা। সেখানে গতকাল বৃহস্পতিবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কম।

এই মুহুর্তে আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Office) জানাচ্ছে আগামী ২ থেকে ৩ ঘণ্টার মধ্যে পূর্ব বর্ধমান, ঝাড়গ্রাম, কলকাতা ও নদীয়ায় বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত ধেয়ে আসছে। এছাড়া বৃষ্টির পূর্বাভাস রয়েছে মুর্শিদাবাদ জেলাতেও।

দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে। কলকাতা সহ আগামী ১০ জুলাই পর্যন্ত দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, হুগলি, নদিয়া, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম মুর্শিদাবাদে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর