পরিচালকের প্রেমে পড়ে সর্বস্ব খুইয়েছেন এই অভিনেত্রীরা, একজন অকালে দিয়েছেন প্রাণ!

বাংলাহান্ট ডেস্ক: বলিউডে (Bollywood) প্রায় সবসময়ই প্রেমের মরশুম। যাদের সিনেমা নিয়েই কারবার, তাদের জীবনও যে ফিল্মি হবে তা বলাই বাহুল্য। অনেকের জীবনেই ফিল্মি কায়দায় এসেছে প্রেম। কেউ কেউ আবার এক ধাপ এগিয়ে নিজের ছবির পরিচালকের (Director) সঙ্গেই সম্পর্কে জড়িয়েছেন।

অনেকের প্রেম পরিণতি পেয়েছে বিয়েতে। অনেক অভিনেত্রী আবার একটা সম্পর্কের জেরে ধ্বংস হয়ে গিয়েছেন। কেরিয়ার তো ডুবেইছে, একজনের অস্বাভাবিক মৃত্যু পর্যন্ত হয়েছে। সেই সব হতভাগ্য অভিনেত্রীদের নিয়েই এই প্রতিবেদন-

   

These bollywood actresses loved their directors

সাজিদ খান এবং জ্যাকলিন ফার্নান্ডেজ– জ্যাকলিনের কেরিয়ারের শুরুর দিকে সাজিদের সঙ্গে সম্পর্কে জড়ান। ‘আলাদিন’ ছবির সেটে আলাপ দুজনের। কিন্তু দুজনের সম্পর্ক ভাঙে ‘হাউজফুল ২’ এর মুক্তির পরেই। শোনা যায়, সাজিদের সঙ্গে বিচ্ছেদের পর বলিউডে জ্যাকলিনের কাজ পেতে বেশ সমস্যা হয়েছিল।

These bollywood actresses loved their directors

সুস্মিতা সেন এবং বিক্রম ভাট– পরিচালক বিক্রম ভাটের সঙ্গে যেসব নায়িকাদের নাম জড়িয়েছে তাদের মধ্যে অন্যতম সুস্মিতা। বিশ্বসুন্দরীর সঙ্গে তাঁর সম্পর্ক দীর্ঘদিন ধরে চর্চায় ছিল। কিন্তু শোনা যায়, সম্পর্কে থাকাকালীন সুস্মিতার উপরে একাধিক নিষেধাজ্ঞা চাপিয়েছিলেন পরিচালক। তাই শেষমেষ ভেঙে যায় সেই সম্পর্ক।

These bollywood actresses loved their directors

পরিণীতি চোপড়া এবং মনীশ শর্মা– এখন রাজনৈতিক নেতা রাঘব চাড্ডার বাগদত্তা হলেও এক সময় পরিচালক মনীশ শর্মার সঙ্গে প্রেমের সম্পর্কে জড়িয়েছিলেন পরিণীতি। কিন্তু তাঁদের সে সম্পর্ক বেশিদিন টেকেনি। সম্পর্কে তিক্ততার জেরে বিদেশে বেশি সময় কাটাতেন অভিনেত্রী। সিনেমা থেকে দূরে সরে যাওয়ায় কেরিয়ারে একটা বড় পতন হয়েছিল তাঁর।

These bollywood actresses loved their directors

রাম গোপাল ভার্মা এবং ঊর্মিলা মাতন্ডকর– শুনতে অবাক লাগলেও এক সময় রাম গোপাল ভার্মার প্রেমে হাবুডুবু খেয়েছিলেন ঊর্মিলা। পরিচালকের বেশ কিছু ছবিতে অভিনয় করেছিলেন তিনি। কিন্তু এই সম্পর্কের জেরে অভিনেত্রীর কেরিয়ারে প্রভাব পড়ে। এমনকি ইন্ডাস্ট্রি থেকে এক রকম হারিয়েই গিয়েছিলেন ঊর্মিলা।

These bollywood actresses loved their directors

দিব্যা ভারতী এবং সাজিদ নাদিয়াদওয়ালা– সাজিদ নাদিয়াদওয়ালার সঙ্গে বিয়ের মাত্র ১১ মাস পরেই প্রয়াত হন দিব‍্যা ভারতী। শোনা যায়, পাঁচ তলা থেকে নীচে পড়ে গিয়ে মারা যান তিনি। কিন্তু এমন সফল অভিনেত্রীর এমন অকালমৃত‍্যু অনেক সন্দেহের প্রশ্নচিহ্ন তুলেছিল। পুলিস তদন্তও করেছিল। কিন্তু কোনো প্রমাণ না মেলায় ১৯৯৮ সালে বন্ধ হয়ে যায় তদন্ত। স্মৃতির অতলেই তলিয়ে যান সে সময়কার সবথেকে সফল অভিনেত্রী দিব‍্যা ভারতী।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর