ভোট কেন্দ্রের সামনে ভোটারদের ফ্রিতে দেদার ফুচকা খাওয়ালেন TMC প্রার্থী! অভিযোগে সরব বিরোধীরা

বাংলা হান্ট ডেস্কঃ আজ শনিবার রাজ্যজুড়ে একদফায় হল পঞ্চায়েত নির্বাচন (Panchayat Election)। সকাল ৭টায় শুরু হয়েছিল ভোটগ্রহণ। আর তারপর থেকেই দিকে দিকে সংঘর্ষ, একের পর এক মৃত্যু। দেদার বোমাবাজি, চলছে গুলিবর্ষণ। বুথের ভিতরে-বাইরে গোলমাল, অবাধে ভোট লুঠের ছবি দিকে দিকে। এরই মধ্যে বারাসাতে অবাক কাণ্ড! ভোট কেন্দ্রের সামনে ভোট দাতাদের দেদার ফুচকা খাওয়ানোর অভিযোগ উঠল তৃণমূল প্রার্থীর বিরুদ্ধে।

সূত্রের খবর, আজব এই ঘটনাটি ঘটেছে দক্ষিণ বারাসতের ১৬ নং বুথে। জানা যাচ্ছে সেখানের শাসকদলের প্রার্থী মুখরোচক ফুচকা খাওয়ানোর লোভ দেখিয়ে ভোটারদের মনজয় করার চেষ্টা করেন। শুধুই যে লোভ দেখিয়েছেন তেমনটা কিন্তু নয়। ভোট কেন্দ্রের সামনেই রাখা ফুচকার স্টল। আর সেখানেই লাইন ধরে ফুচকা খাচ্ছেন ভোটাররা।

   

অন্যদিকে, এই ঘটনা নিয়েও শুরু রাজনৈতিক তরজা। এই ঘটনায় ওই বুথেরই সিপিএম প্রার্থী অশোক নস্করের অভিযোগ, “তৃণমূল সঠিক উপায়ে জিততে পারবে না তাই লুঠ, সন্ত্রাস করে মানুষকে লোভ দেখিয়ে ভোট করছে। কখনও বলছে লক্ষীর ভাণ্ডার বন্ধ হয়ে যাবে, কখনও বলছে স্বাস্থ্যসাথী বন্ধ হয়ে যাবে। আর এখানে বিনা পয়সায় ফুচকা খাইয়ে ভোট লুঠ করতে চাইছে। তবে সাফল্য পাবে না। এই নিয়ে কমিশনের কাছে অভিযোগ করবো।”

cpim bjp tmc flag

অন্যদিকে বিজেপির দাবি, “হয়তো এটা একটা পরিষেবা দিচ্ছে। তবে কিছুই লাভ হবেনা। ওদের এটাই নীতি। ৫ বছরে তো কিছু দেয়নি। ওদের এটাই নিয়ম ওরা ভোটের সময় খাওয়াবে। তবে ফুচকা তো আর ওদের পার্টির পয়সায় খাওয়াচ্ছে না, খাওয়াচ্ছে তোলার টাকায়।”

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর