মানব বোমা হতে চেয়েছিলেন হিন্দু তরুণী! বাবার অভিযোগে পর্দা ফাঁস ধর্মান্তর র‍্যাকেটের, গ্রেফতার ৩

বাংলা হান্ট ডেস্ক : ফের পুলিসের জালে ধর্মান্তরের র‍্যাকেট। উত্তরপ্রদেশের (Uttar Pradesh) গাজিয়াবাদ (Gaziabad) পুলিস শনিবার (8 জুলাই, 2023) ধর্মান্তরের পরিকল্পিত র‍্যাকেড চালাবার অভিযোগে ৩ জনকে গ্রেফতার করেছে। অভিযুক্তদের নাম মোহাম্মদ রাহিল, মুশির ও আবদুল্লাহ আহমেদ। এর মধ্যে রাহিল এবং আবদুল্লাহ আগে ছিলেন হিন্দু। পরে তাঁরা ইসলাম ধর্ম গ্রহণ করেন। আবদুল্লাহ আহমেদ আগে এএমইউ এর ছাত্র ছিলেন। বর্তমানে দেওবন্দ দারুল উলূম মাদ্রাসার ছাত্র। মুশির বাচ্চাদের পড়ায়। এবং রোহিল একটি প্রাইভেট কোম্পানিতে কাজ করে।

গাজিয়াবাদ পুলিস সূত্রে খবর, ৭ জুলাই শুক্রবার নয়ডার সেক্টর ৫৮-এ একটি বেসরকারি কোম্পানিতে কর্মরত এক হিন্দু মেয়ের বাবা খোদা থানায় অভিযোগ দায়ের করেন। তিনি জানান, তার মেয়ে ৫-৬ মাস ধরে ইসলামী রীতি মেনে ওজু করে নামাজ পড়া শুরু করেছেন। অবস্থা বেগতিক দেখে মেয়েটির পরিবারের লোকজন তাঁকে কাজে যেতে বাধা দেন। গোপনে তাঁর ওপর নজরদারি শুরু করেন। এরপরই ওই তরুণী শুধু নিজেকে মুসলিম বলতেই শুরু করেননি, পরিবারের অন্য সদস্যদেরও ইসলাম ধর্ম গ্রহণের পরামর্শ দিতে শুরু করেন। শুধু তাই নয়, তিনি নিজেকে মানব বোমা বানানোর হুমকিও দেন।

   

অভিযোগ পেয়েই তদন্তে নামে পুলিস। এদিকে মেয়েটির ফোন চেক করে পরিবার রাহুল আগরওয়াল নামে এক ব্যক্তির সম্পর্কে তথ্য পায়। ওই তরুণীর বাবা পুলিসকে জানান, রাহুল আগরওয়াল তার মেয়ের ব্রেন ওয়াশ করেছে। এই অভিযোগের ভিত্তিতে পুলিস ওই রাহুল আগরওয়ালের বিরুদ্ধে এফআইআর দায়ের করে। গত ৭ জুলাই গ্রেফতার হন রাহুল। জেরায় রাহুল জানায় যে সে ২০১৭ সালে হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছে। তাঁর নতুন নাম মোহাম্মদ রাহিল। ২২ বছর বয়সী রাহিল পুলিসকে আরও জানায়, সে প্রথমে হিন্দু মেয়েদের প্রলুব্ধ করত এবং পরে তাদের ইসলাম ধর্মে ধর্মান্তরিত করতে বাধ্য করার জন্য মানসিকভাবে নির্যাতন করত।

conversion 2

মোহাম্মদ রহিল পুলিসকে আরও জানান, তিনি অভিযোগকারী মেয়েকে অনলাইনে সমস্ত ইসলামিক পদ্ধতি শিখিয়েছিলেন। শুধু তাই নয়, তিনি নাকি ওই তরুণীকে অনলাইনে বিয়েও করেছিলেন। তাঁকে ইসলাম ধর্ম গ্রহণের জন্য রাজিও করে ফেলেছিলেন বলে দাবি রাহুল ওরফে রাহিলের। পুলিসের তদন্তে আরও জানতে পারে, অভিযোগকারীর মেয়ের আগে সৌরভ খুরানা থেকে আবদুল্লাহ আহমেদ হওয়া এক ব্যক্তির শ্যালিকাকে বিয়ে করেন রাহিল। আবদুল্লাহ আহমেদও ধর্মান্তরিতদের এই নেটওয়ার্কে জড়িত বলেই মনে করছে পুলিস।

পুলিস যখন সৌরভ নামে অভিযুক্তকে আবদুল্লাহ আহমেদকে জিজ্ঞাসা করে জানতে পারে তিনি পালওয়ালের পি খুরানার এক ব্যক্তির ছেলে। তিনি ২০১৪ সালে আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয় (AMU) থেকে বিডিএস পাশ করেন।

এখানেই তিনি ইসলাম ধর্ম গ্রহণ করেন এবং তারপর নিজের মতো যুবকদের মুসলমানে রূপান্তরিত করা শুরু করেন। নিজের অপকর্ম আড়াল করতে ৩৩ বছর বয়সী আবদুল্লাহ একটি ক্লিনিকও চালাতেন। বর্তমানে আবদুল্লাহ দারুল উলূম দেওবন্দে বসবাস করছিলেন।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর