পঞ্চায়েত ভোটে এত হিংসা কেন? খতিয়ে দেখতে রাজ্যে আসছে দিল্লির প্রতিনিধি দল, তোপ TMC-র

বাংলা হান্ট ডেস্ক : পঞ্চায়েত নির্বাচন (Panchayat Election) ঘিরে চলেছে দেদার অশান্তি। কেবল একটি বিশেষ জেলা নয়। পঞ্চায়েত ভোটে তুমুল ঝামেলার সাক্ষী থেকেছে গোটা রাজ্য West Bengal)। এরই সঙ্গে অবাধে চলেছে ছাপ্পা ভোট! এদিন পুর্ননির্বাচন হল ২২ জেলার প্রায় সাতশোর বুথে।

এর আগে, যেদিন পঞ্চায়েত নির্বাচন হয়, সেদিন সন্ধ্যায় নির্বাচন কমিশনের যায় রাজ্য বিজেপির প্রতিনিধি দল। নেতৃত্বে ছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তাঁর অভিযোগ,’পশ্চিমবঙ্গের কমপক্ষে ৫০ লক্ষ ভোটার, তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেননি। এই ভোটগুলি মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে, তাঁর ভাইপোর ব্যবস্থাপনায়, রাজীব সিনহার উদ্যোগে, লুঠ হয়ে গিয়েছে’। নির্বাচন কমিশনের মেন গেটে তালা ঝুলিয়ে দেন শুভেন্দু।

   

রাজ্যের পঞ্চায়েত ভোটের পরিস্থিতি নিয়ে খোঁজ-খবর নেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে ফোন করেন তিনি। সূত্রের খবর, জেপি নাড্ডার নির্দেশেই এই ফ্য়াক্ট ফাইন্ডিং টিম তৈরি করা হয়। মঙ্গলবার সেই প্রতিনিধি দলের সদস্যরা আসছেন পশ্চিমবঙ্গে।

কে কে আসছেন এই প্রতিনিধি দলে?

সত্যপাল সিং
রবিশঙ্কর প্রসাদ
রেখা ভর্মা
রাজদীপ রায়

election

 

এদিকে তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ বলেন, ‘বিজেপি এবং তাঁর দুই ভাই সিপিএম আর কংগ্রেস মিলেমিশে, কিছু কিছু জায়গায় গন্ডগোল, হিংসাটা করেছে। এই রাজনীতিটি করার জন্যই। আগে মণিপুরে এই প্রতিনিধি দল ঘুরে আসুক। মণিপুরে কেন যাচ্ছে না? মণিপুরটা জ্বলছে’।

এদিকে শুভেন্দু অধিকারী এদিন বলেন, ‘মুখ্যমন্ত্রীর সর্বগ্রাসী খিদের বলি হয়েছেন রাজ্যের প্রান্তিক মানুষ। ভোটের নামে রাজ্যে গণহত্যার চেহারা নিয়েছে।’ হুঁশিয়ারি দিয়ে শুভেন্দু বলেন, ‘নির্বাচন কমিশনার আদালতে জানিয়েছেন ৯৫ শতাংশ বুথে সিসিটিভি আছে। ৫ শতাংশ বুথে ভিডিওগ্রাফি হবে বলে জানিয়েছিলেন কমিশনার। ভোটলুঠের অভিযোগে হাইকোর্টে মামলা হবে। ২-৩ জন মিলে ১৫০-২০০ করে ভোট দিয়েছে। আঙুলের ছাপ ফরেন্সিক পরীক্ষার জন্য নির্দেশের আবেদন জানাব।’

Avatar
Sudipto

সম্পর্কিত খবর