কারখানা থেকে উদ্ধার প্রচুর আগ্নেয়াস্ত্র ও বিস্ফোরক! NIA-র হাতে গ্রেফতার নলহাটির তৃণমূল প্রার্থী

বাংলা হান্ট ডেস্ক : পঞ্চায়েত নির্বাচন (Panchayat Election) চূড়ান্ত উত্তেজনা। শনিবার ভোটগ্রহণে দেদার হিংসার পর ৬৯৬টি বুথে পুর্ননির্বাচনের ব্যবস্থা করল নির্বাচন কমিশন। এবার পঞ্চায়েত আবহেই রাজ্যে গ্রেফতার তৃণমূল প্রার্থী (Trinamool Congress)। এনআইএ (National Investigation Agency)-এর হাতে গ্রেফতার হল বীরভূমের (Birbhum) তৃণমূল প্রার্থী মনোজ পাণ্ডে (Monaj Pandey)।

জানা গিয়েছে, এদিন নলহাটি থানায় ডেকে বীরভূমের এই তৃণমূল প্রার্থীকে গ্রেফতার করে কেন্দ্রীয় সংস্থা। ভোটের কয়েকদিন আগেই তাঁর বাড়ি থেকে উদ্ধার হয় আগ্নেয়াস্ত্র ও বিস্ফোরক। সেই মামলাতেই গ্রেফতার পঞ্চায়েত প্রার্থী। তাঁকে আগামীকাল এনআইএ বিশেষ আদালতে তোলা হবে। এদিনই অভিযুক্ত মনোজকে কলকাতা আনা হচ্ছে বলে জানা গিয়েছে।

   

বীরভূমে নলহাটিতে বিস্ফোরক উদ্ধারের ঘটনায় গ্রেফতার তৃণমূল প্রার্থী। গ্রেফতার নলহাটি এক নম্বর ব্লকের বাণীড় গ্রাম পঞ্চায়েতের বাহাদুরপুরের তৃণমূল প্রার্থী মনোজ ঘোষ। ওই গ্রামেরই বাসিন্দা তিনি। তাকে সোমবার গ্রেফতার করল এনআইএ।

tmc

একটি পাথর ক্রাশারের মালিক মনোজ ঘোষ। গত ২৮ জুন তাঁর ওই বন্ধ ক্রাশার অফিসে হানা দিয়ে দুই ব্যাগ ভর্তি বিস্ফোরক এবং একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করে এনআইএ আধিকারিকরা। সেই ঘটনাতেই তদন্তের পর এদিন গ্রেফতার করা হল তাঁকে। এরপর, এনআইএ আধিকারিকরা সোমবার বীরভূমের নলহাটি থানায় ডেকে জিজ্ঞাসাবাদ করা শুরু করে মনোজ ঘোষকে।

জানা যাচ্ছে, এদিন বেশ কিছুক্ষণ জিজ্ঞাসাবাদের এর পরই গ্রেফতার করা হয় তাঁকে। মনোজের ওই অফিস থেকে প্রচুর পরিমাণে ইলেকট্রিক ডিটোনেটর, জিলেটিন স্টিক এবং অ্যামোনিয়াম নাইট্রেট উদ্ধার হয়। এনআইএ সূত্রে জানা গিয়েছে, মনোজের অফিসে মজুত ছিল ৮৫ হাজার ইলেকট্রিক ডিটোনেটর এবং ৫০ কেজির উপর অ্যামোনিয়াম নাইট্রেট ও প্রচুর জিলেটিন স্টিক ছিল।

ভোটের আগে কেন তাঁর অফিসে অত বিস্ফোরক মজুত রাখা হয়েছিল সেই নিয়েই প্রশ্ন ওঠে। এনআইএ-র তলব পেয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন তিনি। তলব সত্ত্বেও জাতীয় তদন্তকারী সংস্থার ডাকে হাজিরা দেননি তিনি বলে অভিযোগ। শেষে এদিন নলহাটি থানার মাধ্যমে তাঁকে ডেকে পাঠানো হয়। তারপরই গ্রেফতার করা তাঁকে।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর