আর ১ ঘণ্টায় দক্ষিণবঙ্গের এই ৪ জায়গায় তুমুল বৃষ্টি! সতর্কতা জারি করল IMD

বাংলাহান্ট ডেস্ক : উত্তরবঙ্গে ভারী বৃষ্টির ফলে বিপর্যস্ত জনজীবন। কিন্তু দক্ষিণবঙ্গে সেই ভাবে বৃষ্টির দেখা মেলেনি। ফলে ভ্যাপসা গরমে নাজেহাল অবস্থা দক্ষিণবঙ্গবাসীর। একদিকে ভ্যাপসা গরম, তার সাথে আর্দ্রতাজনিত অস্বস্তি, সব মিলিয়ে গলদঘর্ম অবস্থা দক্ষিণ বঙ্গবাসীদের। এই অবস্থায় সুখবর শোনাল আইএমডি।

IMD এর পক্ষ থেকে শনিবারের আবহাওয়া সম্পর্কে বিশেষ বুলেটিন জারি করা হয়েছে। পূর্ব মেদিনীপুর, হাওড়া, মুর্শিদাবাদ ও পশ্চিম মেদিনীপুরে আগামী দুই-তিন ঘণ্টার মধ্যে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির (Rainfall) সম্ভাবনার কথা উল্লেখ করা হয়েছে। আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে এই জেলাগুলিতে হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

অন্যদিকে নদীয়ার কিছু অংশে আগামী কয়েক ঘণ্টার মধ্যে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। মৌসম ভবনের পক্ষ থেকে নদিয়া জেলাতেও হলুদ সতর্কতা জারি করা হয়েছে। আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে, ঘূর্ণাবর্তের সৃষ্টি হয়েছে বঙ্গোপসাগরে।

rainfall 1

এর ফলে কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ জেলায় আগামী তিন দিনের মধ্যে শুরু হতে পারে ভারী বৃষ্টিপাত। অস্বস্তিকর আবহাওয়ার মাঝে গতকাল রাত থেকে খানিকটা হলেও বদলেছে পরিস্থিতি। ঠান্ডা হাওয়া বইতে শুরু করে গতকাল রাত থেকে। পাশাপাশি শহরে কয়েক পশলা বৃষ্টিও হয়েছে।


Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর