নিয়োগ দুর্নীতির জের! কুন্তল-অয়ন-শান্তনুর বিপুল সম্পত্তি বাজেয়াপ্ত করল ED, মোট পরিমান চমকে দেবে

বাংলা হান্ট ডেস্কঃ বঙ্গের নিয়োগ দুর্নীতি (Recruitment Scam) মামলায় বহুদিন জেলবন্দি হুগলির বহিস্কৃত তৃণমূল যুবনেতা কুন্তল ঘোষ ও শান্তনু বন্দ্যোপাধ্যায় (Kuntal Ghosh, Santanu Banerjee)। কেলেঙ্কারির অভিযোগেই জেলের কুঠুরিতে রয়েছেন প্রোমোটার তথা প্রযোজক অয়ন শীল (Ayan Shil)। ইডি সূত্রে খবর সম্প্রতি এই কুন্তল-অয়ন-শান্তনু তিনজনার নতুন করে ১৫ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত (Property Seized) করা হয়েছে।

পূর্বে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, তার বান্ধবী অর্পিতা মুখোপাধ‌্যায়, প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্য, স্ত্রী শতরূপা, ছেলে শৌভিককের সম্পত্তি বাজেয়াপ্ত করেছিল ইডি। সবমিলিয়ে যার পরিমান ছিল প্রায় ১১২ কোটি টাকা। তদন্তকারী সংস্থা সূত্রেই খবর, কুন্তল-অয়ন-শান্তনুর সম্পত্তি বাজেয়াপ্ত করারে পর এই মামলায় বাজেয়াপ্ত করা সম্পত্তির পরিমান ১২৬ কোটি ৭০ লাখ টাকা।

   

ইডি সূত্রে খবর, শুধুমাত্র এই তিন অভিযুক্তর নামেই ৪৩টি সম্পত্তি রয়েছে। সম্পত্তির পরিমানের নথিতে এই সম্পত্তি গুলির মোট ডিড ভ্যালু ১৫ কোটি ৩০ লক্ষ টাকা দেখানো হলেও গোয়েন্দাদেরে দাবি, ওই সম্পত্তির বর্তমান বাজারদর ১০০ কোটি টাকার গন্ডি পার করতে পারে।

তদন্তকারী সংস্থা মারফত জানা গিয়েছে, জে সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে তার মধ্যে কুন্তলের ৪টি, শান্তনুর ১৪টি ও অয়ন শীলের ২৫টি সম্পত্তি রয়েছে। অয়নের ২৫টি স্থাবর সম্পত্তির মধ্যে ২০টি ফ্ল্যাট রয়েছে বলে দাবি ইডির। জেলবন্দি এই তিন অভিযুক্তর ব‌্যাংক অ‌্যাকাউন্ট, শেয়ারের নথি, মিউচুয়াল ফান্ডের নথি উদ্ধার করে তাতে বিপুল পরিমাণ টাকা লগ্নি ও লেনদেনের হদিশ পায় ইডি। সেসব বাজেয়াপ্ত করা হয়েছে।

ed0

ইডির অনুমান, তদন্ত এগোলে এমন আরও অনেক সম্পত্তির হদিশ পাওয়া যাবে। অন্যদিকে আলিপুর আদালতে নবম ও দমশ শ্রেণির নিয়োগে চার্জশিট জমা করেছে ইডি। ওই চার্জশিটে তৃণমূল বিধায়ক জীবন কৃষ্ণ সাহার নাম রয়েছে। আবার ২৯ জুলাইয়ের মধ্যে নিয়োগ দুর্নীতি মামলার আরেক অভিযুক্ত সুজয়কৃষ্ণ ভদ্রর বিরুদ্ধে ইডি চার্জশিট পেশ করতে চলেছে ইডি।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর