দাউদাউ করে জ্বলছে আগুন, এবার বন্দে ভারতের সঙ্গে ঘটে গেল বড়সড় দুর্ঘটনা! আতঙ্কে যাত্রীরা

বাংলা হান্ট ডেস্ক : ট্রেনটি লঞ্চ হওয়ার পর থেকেই দূর্ঘটনার ঘনঘটা। একটার পর একটা দূর্ঘটনা ঘটেই চলেছে দেশের সেমি হাইস্পিড ট্রেন বন্দে ভারতের (Vande Bharat Express) সাথে। কখনও দুস্কৃতিরা ইঁট পাথর ছুঁড়ে ট্রেনের ক্ষতি করার চেষ্টা করছে তো কখনও আবার ষাঁড়ের সাথে ধাক্কা লেগে ট্রেনের বনেট ভেঙে পড়ছে। আর এবার নাকি একটি কোচে আগুন ধরে গেল (Fire Catches In Vande Bharat)।

সম্প্রতি বন্দে ভারত এক্সপ্রেসের একটি কোচে আগুন লাগায় ছড়িয়েছে চাঞ্চল্য। সোমবার সকালেই ভোপাল থেকে দিল্লির পথে রওনা দিয়েছিল ট্রেনটি। যাত্রাপথেই একটি কামরায় হঠাৎ আগুন ধরে যায়। সূত্রের খবর, খবর পৌঁছানো মাত্রই ঘটনাস্থলে এসে পৌঁছায় দমকল কর্মীরা। জানা গেছে, ইতিমধ্যেই কোচের যাত্রীদের উদ্ধার করে বাইরে আনা হয়েছে।

   

এখনও পর্যন্ত হতাহতের কোন খবর পাওয়া যায়নি। রেল সূত্রে জানা গেছে, ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের কুড়ওয়াই কেথোরা এলাকায়। প্রাথমিক তদন্ত অনুসারে, ব্যাটারি বক্সে প্রথম আগুন দেখা যায়। রেল এই বিষয়ে একটি বিবৃতিও জারি করেছে। যাতে বলা হয়েছে, বন্দে ভারত এক্সপ্রেসের তলায় থাকা ব্যাটারির বাক্সে আগুন দেখা দিয়েছে।বিষয়টি প্রত্যক্ষ হতেই তড়িঘড়ি খবর দেওয়া হয় দমকল বিভাগে।

দমকল বিভাগের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে সঙ্গে সঙ্গেই আগুন নিভিয়েছেন বলে খবর। পাশাপাশি আগুন নেভানোর কাজে হাত লাগিয়েছে স্থানীয় মানুষরাও। যদিও, ব্যাটারি বক্সে আগুন কীভাবে লাগলো তা নিয়ে রয়েছে ধোঁয়াশা। বিষয়টি এখনই পরিষ্কার না হলেও তা খতিয়ে দেখা হবে বলে জানিয়েছে রেল কর্তৃপক্ষ।

 

প্রসঙ্গত উল্লেখ্য, ভোপাল-দিল্লিগামী বন্দে ভারত ট্রেনটি সাড়ে সাত ঘণ্টায় ৭০১ কিলোমিটার দূরত্ব অতিক্রম করতে পারে বলে রেল সূত্রে খবর। ট্রেনটি মধ্যপ্রদেশের ভোপালের রানি কমলাপতি স্টেশন থেকে রওনা দেওয়ার পর দিল্লির হজরত নিজামউদ্দিন স্টেশনে পৌঁছয়।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর