২-৩ দিনেই নিজাম, সিজিওতে যাবেন শুভেন্দু, কী সাংঘাতিক ঘটনা ঘটাতে চলেছেন? জানালেন নিজেই

বাংলা হান্ট ডেস্কঃ বাংলায় মিটে গিয়েছে পঞ্চায়েত ভোট। বর্তমানে লোকসভা ভোটকে পাখির চোখ করে দ্বিতীয় বিরোধী জোটের বৈঠকে যোগ দিতে সোমবার বেঙ্গালুরু গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ও তৃণমূল সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর এরই মধ্যে এবার তৃণমূল সুপ্রিমোকে নিয়ে বিস্ফোরক দাবি করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। সারদাকাণ্ডে (Sarada Scam) যুক্ত মমতা বন্দ্যোপাধ্যায়, গতকাল এ কথাই শোনা গেল শুভেন্দুর গলায়।

ঠিক কী বলেছেন তিনি? বিরোধী দলনেতা বলেন, ‘আগামী ২-৩ দিনের মধ্যে নিজাম প্যালেস কিংবা সিজিও কমপ্লেক্সে গিয়ে CBI-এর জয়েন্ট ডিরেক্টরের কাছে সারদা দুর্নীতিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রমাণ দিয়ে আসব।’ শুভেন্দু আরও বলেন, পাবলিক সার্ভিস কমিশন ও ওয়েবেলে দুর্নীতির প্রমাণও রয়েছে তার কাছে।

mamata suvendu

সারদা মামলায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে এমনই বিস্ফোরক দাবি করলেন শুভেন্দু অধিকারী। একেবারে সময় ধরে প্রমাণ দিয়ে আসার মন্তব্যে জোর চৰ্চা শুরু হয়েছে বঙ্গ রাজনীতিতে। তাহলে কী সবার সারদা মামলা নিয়ে কেন্দ্রীয় এজেন্সির সক্রিয়তা বাড়বে? এই প্রশ্নও উঠছে বিভিন্ন মহল থেকে।

প্রসঙ্গত ২০১৩ সালে সারদা দুর্নীতি সামনে আসে। এরপর কলকাতা হাইকোর্টের নির্দেশে সিবিআই তদন্ত শুরু হলে একের পর এক শাসকদলের বহু নেতা গ্রেফতার হন। যদিও পরে ধীরে ধীরে সকলেই জামিনে মুক্ত হন। কেবল সংস্থার কর্ণধার ও তার সহযোগী এখনও জেলে রয়েছেন। এত দিন পর যেখানে তদন্তের গতিহীন অবস্থায় তখন এই নিয়ে ফের বোমা ফাটালেন শুভেন্দু।

যদিও শাসকদল তৃণমূল কংগ্রেস বিরোধী দলনেতার মন্তব্যে পাত্তা দিতে নারাজ। তৃণমূলের পালটা প্রশ্ন, যদি শুভেন্দুর কাছে প্রমাণ থাকেই তবে এতদিন তা সিবিআইকে দেননি কেন? শুধুমাত্র সংবাদমাধ্যমে প্রচারে থাকতেই শুভেন্দু এসব করছেন বলে দাবি তৃণমূলের।


Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর