মারাত্মক অভিযোগ! অভিষেকের বিরুদ্ধে থানায় একের পর এক FIR, কারণ কি?

বাংলা হান্ট ডেস্কঃ বাংলা হান্ট ডেস্কঃ গতকাল ছিল ২১ জুলাই, তৃণমূলের শহীদ দিবস (TMC Shahid Diwas) পঞ্চায়েত ভোট আর বিরোধী জোটের পর সকলেরই নজর ছিল শাসকদলের এই সমাবেশের দিকে। আর গতকালের সেই হাইভোল্টেজ সভা থেকেই আগামী ৫ অগাস্ট বিজেপি নেতাদের বাড়ি ঘেরাও-এর ডাক দেন তৃণমূল সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)।

অভিষেকের এই মন্তব্যের পরই শোরগোল পড়ে যায় রাজ্য-রাজনীতিতে। শুরু হয় জোর চৰ্চা। আর এবার তৃণমূল সাংসদের বক্তব্যকে ‘প্ররোচনামূলক’ দাবি করে এবার রবীন্দ্রসরোবর থানায় ইমেল করে অভিযোগ দায়ের করলেন বিজেপি নেতা রাজর্ষি লাহিড়ি (Rajarshi Lahiri)। অন্যদিকে কলকাতার হেয়ার স্ট্রিট থানায় অভিষেকের বিরুদ্ধে এফআইআর করেছেন পূর্ণিমা চক্রবর্তী নামে এক মহিলা বিজেপি নেত্রী।

কি বলেছিলেন অভিষেক? প্রকাশ্য মঞ্চ থেকে অভিষেক বলেছিলেন, আগামী ৫ই অগাস্ট বিজেপি নেতাদের বাড়ি ঘেরাও কর্মসূচী। বিজেপির ব্লক, বুথ, রাজ্যে সব নেতাদের বাড়ি ঘেরাও করা হবে। তবে শান্তিপূর্ণভাবে বিজেপি নেতাদের বাড়ি ঘেরাও হবে। বয়স্কদের রাস্তা ছেড়ে দেবেন। বিজেপি নেতারা বাড়িতে ঢুকবেও না বেরোবেও না। কোথাও কারও গায়ে হাত নয়। প্ররোচনায় পা নয়। ৩৪১ টা ব্লক। ১২৭টা মিউনিসিপালিটির ওয়ার্ড, টাউন সকাল ১০ টা থেকে বিকেল ৬ টা পর্যন্ত গণঘেরাও কর্মসূচি চলবে।

যদিও পড়ে এই কর্মসূচীতে বদল আনেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী বলেন, ব্লকস্তরে নয়, বুথস্তরে হবে লড়াই। নেতাদের বাড়ি থেকে ১০০ মিটার দূরে ঘেরাও কর্মসূচী করা হবে।

abhishek

মমতা বলেন, ‘আগামী ৫ অগাস্ট অভিষেক একটা প্রোগ্রাম করেছে। আমি বলব ব্লক ওয়াইজ করতে। একশো মিটার দূরে করবে। যাতে ঢুকতে বেরতে অসুবিধা না হয়। যাতে বলতে না পারে আমাদের অবরুদ্ধ করে রেখেছে। বাংলাকে ভাতে মারা যাবে না। বাংলা অনেক শক্তিশালী মনে রাখবেন।’ আর তৃণমূলের এই কর্মসূচি ঘোষণা করার ২৪ ঘন্টা পেরোতে না পেরোতেই থানায় দায়ের অভিযোগ।


Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর