জয়ী তৃণমূল প্রার্থীকে কুপিয়ে গুলি করে নৃশংস হত্যা! গুলিবিদ্ধ প্রতিবেশীও, উত্তপ্ত মগরাহাট

বাংলা হান্ট ডেস্ক : শেষ হয়েছে পঞ্চায়েত নির্বাচন (Panchayat Election)। তারপর কেটে গিয়েছে তিনটি সপ্তাহ৷ কিন্তু এখনও রাজ্যে পুরোদমে চলছে হিংসা৷ এবার দক্ষিণ চব্বিশ পরগণার (South 24 Parganas) মগরাহাটে গুলি করে, কুপিয়ে হত্যা করা হল তৃণমূলের (Trinamool Congress) এক জয়ী প্রার্থীকে৷ নিহত ওই তৃণমূল প্রার্থীর নাম মৈমুর ঘরামি৷ তাঁকে বাঁচাতে এসে গুলিবিদ্ধ হন শাজাহান মোল্লা নামে তাঁর এক প্রতিবেশীও৷

কী ঘটেছিল সেদিন রাতে? শুক্রবার রাতে বাড়ি ফিরছিলেন তৃণমূলের জয়ী প্রার্থী ঘোরামি। বাড়ি ফেরার পথে বাড়ি থেকে বেশ কিছুটা দূরে রাতের অন্ধকারে দুষ্কৃতীরা তাকে ঘিরে ধরে গুলি করে এলোপাথাড়ি কোপায় তখনই তাকে বাঁচাতে আসেন প্রতিবেশী শাজাহান মোল্লা তাকেও গুলি করে দুষ্কৃতীরা।

   

এরপর এই ঘটনাস্থল থেকে চম্পট দেয় দুষ্কৃতীরা। পরে আহতদেরকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে ডায়মন্ডহারবার জেলা হাসপাতালে নিয়ে এলে সেখানেই চিকিৎসকেরা মৈমূর ঘোরামিকে মৃত বলে ঘোষণা করেন।

অন্যদিকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন শাজাহান মোল্লা। ঘটনার পর রাতেই বিশাল পুলিশ বাহিনী নিয়ে হাসপাতালে আসেন এসডিপিও মিতুন দে। তিনি জানান, মগরাহাট পূর্ব গ্রাম পঞ্চায়েতের অর্জুনপুরে তৃণমূলের জয়ী প্রার্থী ছিলেন মৈমুর ঘোরামি।

tmc 2

প্রাথমিক তদন্তের পর পুলিস জানায়, এলাকার বেশ কয়েকজন দুষ্কৃতীর সঙ্গে সম্প্রতি ওই তৃণমূল নেতার গন্ডগোল হয়েছিল৷ তারই জেরে এই হত্যাকাণ্ড কি না, খতিয়ে দেখছে পুলিস৷ পাশাপাশি এই খুনের পিছনে কোনও রাজনৈতিক উদ্দেশ্য আছে কি না, তাও খতিয়ে দেখা হচ্ছে৷ এই ঘটনায় একজন সন্দেহভাজনকে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিস৷

মোট ২৭টি আসনবিশিষ্ট মগরাহাট পূর্ব গ্রাম পঞ্চায়েতে তৃণমূল পেয়েছে ১৩টি আসন। সিপিএম এবং বিজেপি ৬টি করে মোট ১২টি আসন নিজেদের দখলে রয়েছে। নির্দলদের ঝুলিতে রয়েছে ২টি আসন। মৈমুর ঘরামিকে উপপ্রধান করা হতে পারে বলে জল্পনা দানা বাঁধে। রাজনৈতিক কারণে খুন নাকি অন্য কিছু, তা খতিয়ে দেখছে পুলিস। মগরাহাট পূর্বের বিধায়ক নমিতা সাহা এই ঘটনার নেপথ্যে পরোক্ষে বিজেপিকেই দায়ী করেছে। যদিও গেরুয়া শিবিরের পালটা দাবি, তৃণমূলের গোষ্ঠীকোন্দলেই খুন হয়েছেন মৈমুর ঘরামি।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর