গরু পাচার মামলায় ঘুম উড়ল অনুব্রতদের! ‘বিরাট’ দাবি নিয়ে আদালতে ED, তোলপাড় রাজ্যে

বাংলা হান্ট ডেস্কঃ গত বছর আগস্ট মাস থেকে গরুপাচার মামলায় (Cow Smuggling Case) জেলবন্দি তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল (Anubrata Mondal)। বর্তমানে তার ঠিকানা হয়েছে দিল্লির তিহাড়। গ্রেফতার হয়েছেন কেষ্টর প্রাক্তন দেহরক্ষী সায়গল হোসেন, হিসেবরক্ষক সহ আরও অনেকে। তিহাড়ের জেলেই ঠাঁই হয়েছে তাদেরও। তবে মনে করা হচ্ছে এবার বিপদ বাড়বে অনুব্রতরদের। আসানসোলের সিবিআই আদালত থেকে অনুব্রত ও সায়গলের গরু পাচার মামলা সরানোর আবেদন জানিয়েছে ইডি (ED)।

সূত্রের খবর, গরুপাচার মামলায় এবার বিচার প্রক্রিয়া দ্রুত শুরু করতে মরিয়া কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ইতিমধ্যেই সিবিআই-র বিচারপর্বও দিল্লিতে সরানোর আবেদন জানানো হয়েছে। এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আবেদন, দিল্লির রাউস অ্যাভিনিউ আদালতে একসঙ্গে ইডি ও সিবিআই মামলার বিচার চলুক।

   

ইডির দাবি, মামলা দিল্লিতে সরানো হলে তাতে মামলার গতি বৃদ্ধি পাবে। আদালতে ইডি জানিয়েছে, গরু পাচার মামলার একই অভিযুক্তদের নথি, ডকুমেন্টস সমস্ত কিছু একই আদালতে থাকলে বিচার প্রক্রিয়া চালাতে সুবিধা হবে। কোনও নথি প্রয়োজন হলে তা সংগ্রহ করার জন্য অতিরিক্ত সময় ব্যয় হবে না। তাই দিল্লির একই আদালতে ইডি ও সিবিআই এর মামলা চলার আবেদন জানিয়েছে ইডি।

গরু পাচার মামলায় অনুব্রত মণ্ডল, এনামুল হক, সায়গল হুসেন, মনীশ কোঠারি সহ মোট ১২ জন অভিযুক্তদের নিয়ে মামলা দিল্লির রাউস অভিনিউ কোর্টের একই আদালতে হওয়া উচিত বলে আসানসোল বিশেষ সিবিআই আদালতে আবেদন ইডির।

anubrata mondal

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই এর গরুপাচার মামলার কেস রেকর্ড-সহ আদালতে থাকা সব নথিপত্র দিল্লিতে পাঠানোর আবেদন করা হয়েছে।
যদিও ইডি-র এই আবেদনের বিরুদ্ধে কেষ্ট মণ্ডল সায়গল হোসেন নিজেদের আবেদন রাখতে পারবেন। আগামী ১৯ আগস্ট ইডির এই আবেদনের শুনানি হওয়ার সম্ভাবনা।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর