‘এত লাফালাফি কেন, যত..?’, দেশে ফিরেই রেগে বোম সৌরভ, হঠাৎ হলটা কী মহারাজের?

বাংলা হান্ট ডেস্কঃ সম্প্রতি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সফর সঙ্গী হয়ে বিদেশ পাড়ি দিয়েছিলেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক তথা প্রাক্তন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। রাজনীতির পার্ট না হয়েও যখন সৌরভ মুখ্যমন্ত্রীভ, কুণাল ঘোষদের সাথে বিদেশ যান তখন থেকেই শুরু হয় জোর চর্চা।

এরই মধ্যে মাদ্রিদে বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিটের মঞ্চে বাংলার শালবনীতে ইস্পাত কারখানা (Steel Plant) তৈরী করবেন বলে জানান সৌরভ। এরপর সমালোচনা আরও তীব্র হয়। বাংলায় শিল্পের ঘোষণা হঠাৎ স্পেনে (Spain) গিয়ে কেন? এই প্রশ্নেই সরব হন বিরোধীরা। এবার সেই সব সমালোচনা নিয়ে মুখ খুললেন সৌরভ।

   

সৌরভ বলেন, “আমি কোনও সাংসদ, বিধায়ক, কাউন্সিলর বা মন্ত্রী নই, দেশের একজন নাগরিক। যার কোনও রাজনৈতিক পরিচয় নেই। আমার যেখানে ইচ্ছে আমি যাব। তার কারও কাছে জবাবদিহি করতে বাধ্য নই। আমি কোথায় যাব, কেন যাব, সেই নিয়ে কাউকে জবাব দিতে বাধ্য নই।”

আরও পড়ুন: আজ থেকে ফের দক্ষিণবঙ্গে ঝড়-বৃষ্টির তাণ্ডব! ৫ জেলায় জারি সতর্কতা, কবে কমবে দুর্যোগ?

মহারাজের কথায়, “আমি গোটা পৃথিবী থেকে আমন্ত্রণ পাই। অনুষ্ঠানটি যদি দিল্লিতে হত, তাহলে দিল্লি থেকে ঘোষণা করতাম। যেটা ভাল মনে হবে, তাতেই যাই। কলকাতায় হলে কলকাতা থেকে হতো। কোনও তফাত নেই। অনেকেই তো যান। যত কথা সব এখানেই, এত লাফালাফি! আমরা জঙ্গলে নয় সমাজে বাস করি। এখানে মানুষের সঙ্গে দেখা, কথা সবই হয়। তার মধ্যে কোনও বিশেষ অর্থ নেই।”

mamata sourav

আরও পড়ুন: মোট কতদিনের বকেয়া DA পাবেন রাজ্যের সরকারি কর্মচারীরা? সামনে এল গুরুত্বপূর্ণ তথ্য

সমালোচকদের উদ্দেশে কড়া বার্তা দিয়ে সৌরভ বলেন, ” যারা এর মধ্যেও বিতর্ক টানছেন, তাদের উদ্দেশে বলছি এসব করবেন না। মানুষের কাছে আমাদের যেই ভাবমূর্তি রয়েছে, সেটা নষ্ট করবেন না। যদি না আমার সিদ্ধান্তে কারও ক্ষতি হচ্ছে, যত ক্ষণ পর্যন্ত না কারও কোনও ক্ষতি, সমস্যা হচ্ছে, আমি যেখানে ইচ্ছে হবে, যাব। যা ভাল মনে হবে, করব।”

শালবনীতে কারখানা গড়ার প্রসঙ্গে সৌরভ বলেন, “কারখানা হবেই। ১৬ থেকে ২০ মাসের মধ্যে হবে। আপনারাও করুন। অল্প বয়সি পেশাদার ছেলেমেয়ে যাদের এত ডিগ্রি রয়েছে, এত পড়াশোনা করেছেন, তাদেরও ভাল হবে। বাঙালি ছেলেমেয়েরা চাকরি পাবেন।”

প্রসঙ্গত কারখানা ইস্যুতে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) সৌরভকে কড়া আক্রমণ করে বলেছিলেন, “শালবনিতে আগেও কিছু হয়নি, এখনও কিছু নেই, ভবিষ্যতেও কিছু হবে না। শালবনিতে ইস্পাত কারখানার নামে ঢপের চপ হবে। এখানেই শেষ নয় মহারাজকে কটাক্ষ করে ‘ধান্দাবাজ’ বলেও আক্রমণ করেন করেছিলেন বিরোধী দলনেতা (Suvendu Adhikari)।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর