নিয়োগ দুর্নীতি মামলায় বিরাট পদক্ষেপ ED-র! এক তলবেই বিপাকে অভিষেক? তোলপাড় রাজ্য

বাংলা হান্ট ডেস্কঃ নিয়োগ দুর্নীতির (Recruitment Case) জের! বৃহস্পতিবার তৃণমূলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) আপ্ত সহায়ককে (PA) তলব করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি (Enforcement Directorates)। অন্যদিকে এরই কিছুক্ষণের মধ্যে ইডির তলবকে চ্যালেঞ্জ করে হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন অভিষেকের পিএ সুমিত রায়।

প্রসঙ্গত, গত সপ্তাহে অভিষেক মামলায় হাইকোর্টের ডিভিশন বেঞ্চ ১০ ডিসেম্বরের মধ্যে নিয়োগ দুর্নীতি সংক্রান্ত সমস্ত মামলার নিষ্পত্তির করার জন্য ইডিকে সময় দিয়েছে। আদালতের নির্দেশের পরই কোমর বেঁধে ময়দানে নেমেছে গোয়েন্দা সংস্থা।

   

হাইকোর্টে প্রশ্নের মুখে পড়ার পরই প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আপ্ত সহায়ককে তলব করা হয়েছে বলে জানা গিয়েছে। কেন্দ্রীয় সংস্থার নোটিসের পরই শুক্রবার কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছেন সুমিত। ইডির নির্দেশকে চ্যালেঞ্জ করে দ্রুত শুনানির আবেদন জানিয়ে বিচারপতি তীর্থঙ্কর ঘোষের এজলাসে গিয়েছেন তিনি।

আরও পড়ুন: লোকসভার আগে মোক্ষম চাল! এবার পুজোতেও ‘বিরাট’ টার্গেট তৃণমূলের, আসছে বিরাট চমক

সূত্রের খবর সোমবার বেলা ১২টায় এই মামলার শুনানি। ইডি সূত্রের খবর, আগামী সোমবার জিজ্ঞাসাবাদের জন্য অভিষেকের পিএ কে তলব করা হয়েছিল। তবে এদিন তার আবেদনের প্রেক্ষিতে বিচারপতি ইডির আইনজীবীকে সোমবার বেলা সাড়ে ১০টার পরিবর্তে বেলা ১২টায় হাজিরার সময়সীমা ধার্য করার সুপারিশ করা হয়েছে।

abhishek banerjee

প্রসঙ্গত বর্তমানে নিয়োগ দুর্নীতি মামলায় ইডির নজরে গোটা বন্দ্যোপাধ্যায় পরিবার। সম্প্রতি শিক্ষিক নিয়োগ মামলার সূত্র ধরে অভিষেক, তার বাবা-মা ও অভিষেক পত্নী রুজিরাকে তলব করে ইডি। বাকিরা জিজ্ঞাসাবাদে হাজির না হলে রুজিরাকে টানা ৮ ঘন্টা জেরা করেছে ইডি। এরই মধ্যে এবার অভিষেকের পিএ কে তলব। উল্লেখ্য, এর আগে কয়লাকাণ্ডেও এই সুমিতের নাম উঠে এসেছিল।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর