নির্বিঘ্নে কাটবে না পুজো! ভাসবে কলকাতা-সহ দক্ষিণবঙ্গ, দুপুরে বড় আপডেট দিল হাওয়া অফিস

বাংলা হান্ট ডেস্ক: সম্পূর্ণ দুর্যোগহীন দুর্গাপুজো (Durga Puja Weather) বোধ হয় এবারেও হচ্ছে না। আবহাওয়ার ভোলবদল। যার জেরে পুজোর দু’দিন বৃষ্টিপাতের পূর্বাভাস দিল হাওয়া অফিস। নবমীর (Navami) দিন হালকা বৃষ্টির (Rain)  সম্ভাবনা রয়েছে, তবে দশমীর (Dashami) দিন বাড়বে বৃষ্টিপাতের পরিমাণ।

বুধবার আলিপুর আবহাওয়া (Weather) দপ্তরের তরফে একটি বুলেটিন জারি করা হয়েছে। যেখানে বলা হয়েছে, পঞ্চমী থেকে অষ্টমী পর্যন্ত রাজ্যের উপকূলবর্তী এলাকায় উত্তর-পশ্চিম বাতাস হইবে। যার জেরে কিছুটা কমতে পারে তাপমাত্রা (Temperature)। পাশাপাশি জানানো হয়েছে, ষষ্ঠীর দিন মধ্য বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ (Depression) তৈরির সম্ভাবনা রয়েছে। যার জেরে বৃষ্টিপাত হবে। তবে এই নিম্নচাপ কতটা শক্তিশালী হবে তা এখনও পর্যন্ত জানানো হয়নি হাওয়া অফিসের তরফে।

   

আলিপুর জানাচ্ছে, চতুর্থী থেকে অষ্টমী পর্যন্ত দক্ষিণবঙ্গের (South Bengal) প্রায় সমস্ত জেলাতেই আবহাওয়া শুষ্ক থাকবে। বৃষ্টির তেমন কোনও সম্ভাবনা নেই। ২৩ তারিখ, অর্থাৎ নবমীর দিন কলকাতা-সহ দক্ষিণবঙ্গের পূর্ব মেদিনীপুর, দুই ২৪ পরগনা, হাওড়া এবং হুগলিতে ৩০-৪০ শতাংশ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

তবে বৃষ্টির পরিমাণ বাড়বে দশমীর দিন। মঙ্গলবার কলকাতা (Kolkata Weather), পূর্ব মেদিনীপুর, দুই ২৪ পরগনা, হাওড়া এবং হুগলিতে ৭০-৮০ শতাংশ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। আকাশ থাকবে প্রধানত মেঘলা। দশমীর দিন দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Bad news came before Durga Puja

উত্তরবঙ্গের (North Bengal)আবহাওয়া সম্পর্কে আলিপুর হাওয়া অফিস জানিয়েছে, ষষ্ঠী পর্যন্ত দার্জিলিং এবং কালিম্পংয়ে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে পুজোর মূল চার দিন অর্থাৎ সপ্তমী থেকে দশমী উত্তরবঙ্গে প্রধানত পরিষ্কার আকাশ থাকবে। বৃষ্টি তেমন কোনও সম্ভাবনা নেই।

বুধবার আলিপুর আবহাওয়া দপ্তরের তরফে যে বুলেটিন জারি করা হয়েছে তাতে রীতিমতো চিন্তার ভাঁজ পড়েছে আমজনতার কপালে। পুজো সম্পূর্ণভাবে দুর্যোগহীন কাটবে না বলেই পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। নবমী হালকা বৃষ্টি হলেও দশমীর দিন ভাসতে পারে দক্ষিণবঙ্গ।

Avatar
Monojit

সম্পর্কিত খবর