নিজের লেখা গানকে নিজেই পুরস্কার দিলেন মুখ্যমন্ত্রী!

বাংলা হান্ট ডেস্ক: মমতার (Mamata Banerjee) লেখা গানকে পুরস্কৃত করল পশ্চিমবঙ্গ সরকার (West Bengal Government)। ‘বিশ্ব বাংলা শারদ সম্মান’-এর (Biswa Bangla Sharad Samman) তালিকা ইতিমধ্যেই প্রকাশ করা হয়েছে। পশ্চিমবঙ্গ সরকারের তরফে শহর এবং শহরতলির মোট ১০৪টি দুর্গাপুজো কমিটিকে এই শারদ সম্মানে পুরস্কৃত করা হয়েছে। ‘বিশ্ব বাংলা শারদ সম্মান’-এর সেরার সেরা ক্যাটাগরিতে জায়গা করে নিয়েছে সুরুচি সংঘের (Suruchi Sangha) পুজো। পাশাপাশি কলকাতা এবং শহরতলির পুজোগুলির মধ্যে সেরা থিম সং-এরও শিরোপা পেয়েছে এই পুজো।

উল্লেখ্য, এবারের সুরুচি সংঘের পুজোর থিম সং লিখেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। এই গানের সুর দিয়েছেন তিনি। অর্থাৎ, নিজের লেখা গানকে পুরস্কৃত করলেন তিনি নিজেই। এই নিয়ে রাজনৈতিক মহলে শুরু হয়েছে চর্চা।

   

২০১৩ সাল থেকে রাজ্য সরকারের তরফে ‘বিশ্ব বাংলা শারদ সম্মান’ পুরস্কার দেওয়া হচ্ছে। শহর এবং শহরতলির বিভিন্ন বড় পুজো মণ্ডপগুলিকে বিভিন্ন সম্মানে সম্মানিত করা হয় এই সম্মানের মাধ্যমে। এবারও সেরা মণ্ডপ, সেরা প্রতিমা, সেরা পরিবেশবান্ধব পুজো, সেরা ভাবনা, সেরা থিম সং (Theme Song)-সহ একাধিক ক্যাটাগরিতে বিভিন্ন পুজো কমিটি গুলিকে পুরস্কার দেওয়া হয়েছে রাজ্য সরকারের তরফে।

এই পুরস্কারের জন্য একটি বিচারক মণ্ডলীও তৈরি করা হয় রাজ্য সরকারের তরফে। সমাজের বিভিন্ন ক্ষেত্রে বিশিষ্টজনদের বিচারক করা হয়। তাঁরাই বিভিন্ন পুজো মণ্ডপ ঘুরে দেখে সেরার সেরা স্বীকৃতি দেন। সেই ভাবেই সেরা থিম সং-এর পুরস্কার পেল সুরুচি সংঘ। এদিকে, আগামী ২৭ অক্টোবর প্রতি বছরের মতো এ বছরও পুজো কার্নিভালের আয়োজন করেছে রাজ্য সরকার। রেড রোডে সেই পুজো কার্নিভাল (Puja Carnival) হবে।

Avatar
Monojit

সম্পর্কিত খবর