৩ ম্যাচে ৩৬০ রান! নিউজিল্যান্ডকে একাই ধ্বংস করার ক্ষমতা রাখে এই ক্রিকেটার

  1. বাংলা হান্ট নিউজ ডেস্কঃ আজ ভারতীয় দল (Indian Cricket Team) মাঠে নামবে বিশ্বকাপে (2023 ODI World Cup) নিজেদের পঞ্চম ম্যাচ খেলতে। আর সেই ম্যাচে তাদের প্রতিপক্ষ শক্তিশালী নিউজিল্যান্ড (India vs New Zealand)। সেই ম্যাচে নামার আগে রোহিত শর্মার ভারতের একজন ক্রিকেটার একটি বড় মাইলফলকের মুখে দাঁড়িয়ে রয়েছেন। তার নাম হলো শুভমান গিল (Shubman Gill)।

ডেঙ্গুর কারণে তিনি বিশ্বকাপে ভারতীয় দলের প্রথম দুটি ম্যাচে অস্ট্রেলিয়া ও আফগানিস্তানের বিরুদ্ধে মাঠে নামতে পারেননি। পাকিস্তানের বিরুদ্ধে ভালো শুরু করেও নিজের উইকেটটা ঘুরিয়েছিলেন মাত্র ১৬ রানের ব্যক্তিগত স্কোরের মাথায়। কিন্তু বাংলাদেশের বিরুদ্ধে তার ব্যাট কথা বলে উঠেছিল।

ঐদিন ৫২ বলে নিজের হাফ সেঞ্চুরি পূর্ণ করেছিলেন শুভমান। কিন্তু ইনিংসটাকে বড় করতে পারেননি। তাহলে সেদিনই একটি বিশ্বরেকর্ড গড়ে ফেলতেন তিনি। আর সেই রেকর্ডটা হচ্ছে ওডিআই ফরম্যাটের দ্রুততম ক্রিকেটার হিসেবে ২০০০ রান করার রেকর্ড। নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষ তিন সাক্ষাতে একটি শতরান, একটি দ্বিশতরান এবং একটি ৪০ রানের অপরাজিত ইনিংস খেলেছেন শুভমান।

   

gill odi 50

আরও পড়ুন: সচিন পেরেছিলেন, শুভমান কি একই কাজ করে সারা টেন্ডুলকারের মুখে হাসি আনতে পারবেন?

তবে বাংলাদেশ ম্যাচে না হলেও নিউজিল্যান্ড ম্যাচে সেই রেকর্ড ছোয়ার সুযোগ থাকছে শুভমান গিলের সামনে। এই কাজটি করার জন্য তার প্রয়োজন আর মাত্র ১৪ রান। তাহলেই ভারতের তরুণ তারকা ওপেনের নিজের নামটা ইতিহাসের পাতায় তুলে ফেলতে পারবেন।

আরও পড়ুন: বিশ্বকাপে ভারতীয় দলের সবচেয়ে ধারাবাহিক দুই ক্রিকেটার কে? কোহলি বা রোহিত নেই তালিকায়

এই মুহূর্তে ওডিআই ফরম্যাটে দ্রুততম ২০০০ রান সম্পূর্ণ করার রেকর্ডটি রয়েছে দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ওপেনার হাসিম আমলার নামের পাশে। ৪০ ইনিংস খেলে ওই কাজ করেছিলেন আমলা। শুভমান গিল আপাতত ৩৭ ইনিংস খেলে ১৯৮৬ রান করেছেন।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর