ভয়াবহ বিপর্যয়! খেল দেখাতে শুরু করল আবহাওয়া, একটু পরেই দক্ষিণবঙ্গের এই জেলাগুলোয় ঝেঁপে বৃষ্টি

বাংলাহান্ট ডেস্ক : আশঙ্কা সত্যি করে নবমীর সকাল ঢাকল কালো মেঘে। নবমীর সকাল থেকেই দক্ষিণবঙ্গের আবহাওয়ার পরিবর্তন বেশ চোখে পড়ার মতো। নবমীর দিন সকালে অনেকেই ঠাকুর দেখতে বেরিয়েছেন। অনেকেই সাথে করে নিয়েছেন ছাতা, কিন্তু অনেকের কাছেই হয়ত ছাতা নেই। তবে আপনি যদি আর কিছুক্ষণ পর বাড়ি থেকে বের হন তবে অবশ্যই সাবধান হয়ে যান।

ইতিমধ্যেই দক্ষিণবঙ্গের একাধিক জায়গায় শুরু হয়েছে বৃষ্টি। আকাশের অবস্থা দেখে স্পষ্ট বোঝা যাচ্ছে যে সহজে এই বৃষ্টি কমবে না। সকাল থেকে আকাশ পরিস্কার থাকলেও বেলা বাড়ার সাথে সাথে দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকার আকাশে জমতে শুরু করে কালো মেঘ। এমনকি বেশ কিছু জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতও হয়ে গেছে। বেশ কিছু জায়গায় বইছে ঝোড়ো হাওয়া। পুজোর শেষ লগ্নে সবাই যখন আনন্দে মেতে উঠতে প্রস্তত, ঠিক তখন আশঙ্কার কারণ হয়ে দাঁড়াচ্ছে এই বৃষ্টি।

   

আরোও পড়ুন : হঠাৎ বাড়ল কন্ডোমের বিক্রি! পুজো নাকি অন্য কিছু? প্রকাশ্যে এল চমকে দেওয়া তথ্য

পুজোর শেষ দিন যদি বৃষ্টি শুরু হয় তাহলে আনন্দ মাটি হয়ে যেতে বাধ্য। আপনিও যদি বিকেল বা সন্ধ্যার দিকে ঠাকুর দেখতে বেড়ানোর প্ল্যান করে থাকেন, তবে অবশ্যই মন দিয়ে পড়ুন এই প্রতিবেদনটি। আলিপুর আবহাওয়া দপ্তর বলছে দুপুরের পর থেকে আজ দক্ষিণবঙ্গে একাধিক জায়গায় শুরু হবে বৃষ্টি। এমনকি হাওয়া অফিস বলছে বেশকিছু জায়গায় হতে পারে ভারী বর্ষণও।

weather4

হাওয়া অফিস বলছে বঙ্গোপসাগরের যে গভীর নিম্নচাপের সৃষ্টি হয়েছে তারফলে আগামী কয়েক দিন দক্ষিণবঙ্গের একাধিক জায়গায় বৃষ্টিপাত হবে। আজ ব্যাপক বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে পূর্ব মেদিনীপুর ও দুই ২৪ পরগনা, সেইসঙ্গে হাওড়া, হুগলি, কলকাতা, পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমানে। পাশাপাশি ভারী বর্ষণের সতর্কতা জারি করা হয়েছে উত্তরবঙ্গের বিভিন্ন জেলা যেমন দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর