সৌরভকে হারিয়ে দিলেন অরিজিৎ! জিয়াগঞ্জের ভূমিপুত্রের জয়জয়কার গোটা বাংলায়

বাংলা হান্ট ডেস্ক : বাংলার দুই বড় নাম হল অরিজিৎ সিং (Arijit Singh) এবং সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly)। দুজনেই নিজ নিজ জগতে বাংলার গৌরব বাড়িয়েছে। একদিকে জিয়াগঞ্জের এই ভূমিপুত্র যেমন তার সাদামাটা জীবন এ সুরের জাদুর জন্য পরিচিত, অপরজন তেমনই ক্রিকেট জগতে তার অবদানের জন্য সারা বিশ্বে সমাদৃত। আর এবার এই দুই মহারথীই চলে এসেছেন মিডিয়া লাইমলাইটে।

এমনিতে অরিজিৎ-র দিল দরিয়া স্বভাব কারোরই অজানা নয়। এত নাম যশ খ্যাতি অর্জন করার পরেও একদম সাদামাটা জীবন যাপন করতেই বেশি পছন্দ করেন তিনি। মুর্শিদাবাদের উন্নয়নে একাধিক কর্মসূচি গ্রহণ করেছেন তিনি। আর এবার রাজ্যের সর্বোচ্চ করদাতাদের তালিকায় চলে এল তার নাম। এমনকি এই তালিকায় প্রাক্তন ক্রিকেট অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়কেও পিছনে ফেলেছেন অরিজিৎ!

   

মিডিয়া সূত্রে খবর, গত অর্থবর্ষে গোটা রাজ্য থেকে যে মোটা অঙ্কের ট্যাক্স আদায় হয়েছে তার মধ্যে সেরা পাঁচের তালিকায় রয়েছেন অরিজিৎ। ইনকাম ট্যাক্স ডিপার্টমেন্ট থেকে পাওয়া তথ্য অনুযায়ী, ২০২২-২৩ অর্থবর্ষে কেবলমাত্র কলকাতা থেকেই মোট ৫৬ হাজার ৪২৪ কোটি টাকা ট্যাক্স তুলেছে কেন্দ্রীয় সরকার। যার কর্পোরেট সেক্টরের ট্যাক্স প্রায় ২৯ হাজার ৯৩০ কোটি টাকা। আর সেই তালিকাতেই একদম উপরের দিকে রয়েছে অরিজিৎ-র নাম।

আরও পড়ুন : স্লট বদলেও বাজিমাত ‘ইচ্ছে পুতুল’র, কপাল পুড়লো ‘ফুলকি-জগদ্ধাত্রী’র! TRP টপার কে?

53956 cxmu

তালিকায় দেখা যাচ্ছে, সবার উপরে রয়েছে নন্দিনী মোদীর নাম। প্রায় ৭০ কোটি টাকা ব্যক্তিগত কর দিয়েছেন তিনি। তারপরেই রয়েছে দ্বিতীয় বিড়লা গ্রুপের প্রধান কুমারমঙ্গলম। তিনি ট্যাক্স হিসেবে দিয়েছেন প্রায় ৫৯ কোটি টাকা। আর তারপরেই তিন নম্বরে রয়েছেন শিল্পপতি বরুণ রাঠি (৪৮ কোটি টাকা)। এরপর চতুর্থ স্থানে রয়েছে অরিজিৎ সিং। গায়ক ট্যাক্স দিয়েছেন প্রায় ১৮ কোটি টাকা। পেছনে ফেলে দিয়েছেন সৌরভ গাঙ্গুলিকেও।

আরও পড়ুন : রণবীরের সঙ্গে সম্পর্ক থাকাকালীন অন্য পুরুষদের সাথে ঘনিষ্ঠ হতেন দীপিকা! নিজেই কবুল করলেন অভিনেত্রী

ganguly close up getty 1643970669036 1686893974481

এদিকে মহারাজা সৌরভ গাঙ্গুলি আয়কর হিসেবে দিয়েছেন প্রায় ১১ কোটি টাকা। সৌরভের চেয়ে অনেকটাই বেশি আয়কর দিয়েছেন অরিজিৎ। তালিকায় নাম রয়েছে তৃণমূল সাংসদ তথা আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায়। তিনি ট্যাক্স দিয়েছেন, ২.১ কোটি টাকা। তবে টলিপাড়ার কোনও অভিনেতা-অভিনেত্রীর নাম কিন্তু সামনে আসেনি। জানিয়ে রাখি, কলকাতা জোনের মধ্যে পশ্চিমবঙ্গের পাশাপাশি সিকিম এবং আন্দামান-নিকোবরও অন্তর্ভুক্ত রয়েছে।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর