রাজ্যে এবার ‘তৃণমূল কংগ্রেস জিন্দাবাদ’ প্রকল্প! ৭ হাজার টাকা দিতে হচ্ছে চাঁদা, নয়া কেচ্ছা ফাঁস

বাংলা হান্ট ডেস্ক: দোকান বিক্রি করায় তৃণমূলকে (TMC) দিতে হল সাত হাজার টাকা চাঁদা (Subscription)। এমনকী, সেই বিল বইয়ে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) এবং  অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) ছবি রয়েছে। লেখা, ‘তৃণমূল কংগ্রেস জিন্দাবাদ’। ঘটনাটি ঘটেছে নামখানায় (Namkhana)।

তৃণমূলের (TMC) বিরুদ্ধে এমনই তোলাবাজির অভিযোগ করেছেন নামখানার এক ব্যবসায়ী। তাঁর অভিযোগ, ২ লক্ষ ৪০ হাজার টাকায় দোকান বিক্রি করায় তৃণমূলের তহবিলে তাঁকে সাত হাজার টাকা দিতে হয়েছে। এই ঘটনার কথা স্বীকার করে নিয়েছে তৃণমূলের ব্লক নেতৃত্ব। গ্রামের বুথ সভাপতি ও তৃণমূল পঞ্চায়েত সদস্যের ভাইকে শোকজ (Show Cause) করা হয়েছে এই ঘটনায় শোকজ করা হয়েছে বলে জানানো হয়েছে দলের তরফে।

   

tmc chada

নামখানা ব্লকের শিবরামপুর (Shibpur) গ্রাম পঞ্চায়েতের রাধানগরের ২৩১ নম্বর বুথে এই ঘটনাটি ঘটেছে। জানা গিয়েছে, পারিবারিক সমস্যার জন্য ২ লক্ষ ৪০ হাজার টাকায় একটি দোকান বিক্রি করেন স্থানীয় এক ব্যবসায়ী। সেই দোকান বিক্রির টাকার একটি অংশ চাঁদা হিসেবে তৃণমূল কংগ্রেসের ফান্ডে দিতে হয়েছে ওই ব্যবসায়ীকে। ওই ব্যবসায়ীর অভিযোগ, তাঁর থেকে কার্যত জোর করে টাকা নেওয়া হয়।

এরপরই দলেরই এক কর্মী গোটা বিষয়টি ব্লক নেতৃত্বকে জানায়। ঘটনায় দুই অভিযুক্তকে শোকজ করা হয়েছে। বিল বই ছাপিয়ে সেই রশিদের মাধ্যমে কোথায় কত টাকা তোলা হয়েছে, তার তদন্ত করবে ব্লক নেতৃত্ব।

Avatar
Monojit

সম্পর্কিত খবর